১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

টি-টোয়েন্টিতে অধিনায়ক মাহমুদউল্লাহ, টেস্টে মুমিনুল হক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৩ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তাই ভারত সফরে যেতে পারছেন না তিনি। এ কারণে ভারত সফরে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মুমিনুল হক। আজ মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামীকাল বুধবার ঢাকা ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে আসন্ন এ সিরিজে কঠিন এক চ্যালেঞ্জের মুখে পড়তে হবে টাইগারদের। নিষিদ্ধ সাকিব। নিয়মিত ওপেনার তামিম ইকবালও খেলবেন না এই সিরিজে। অপরদিকে ইনজুরির কারণে দল থেকেই ছিটকে পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

ভারত সফরে আগামী ৩ নভেম্বর প্রথম টি-টোয়ন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপরে দুই দলের মধ্যকার বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৭ ও ১০ নভেম্বর । এ ছাড়াও ১৪ এবং ২২ নভেম্বর হবে দুটি টেস্ট ম্যাচ। এই উপলক্ষে মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টি-টোয়েন্টি ও টেস্ট দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলে ফিরেছেন তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন এবং আবু হায়দার রনি।

টি-টোয়েন্টি স্কোয়াড

মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম।

টেস্ট স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, লিটন দাস, নাঈম হাসান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ, আবু জায়েদ চৌধুরী রাহী।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন