১ িনিট আগের আপডেট বিকাল ৫:১২ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ট্রাম্পকে শিক্ষা দিতে ৩০টি মার্কিন পণ্যে শুল্ক বাড়াল ভারত

বরিশালটাইমস রিপোর্ট
১:১৭ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০১৮

সম্প্রতি ভারতীয় পণ্যের উপর শুল্ক বসিয়ে ২৪১ মিলিয়ন ডলার আদায় করা শুরু করেছিল মার্কিন প্রশাসন। এবার তার জবাব দিল নয়াদিল্লি। ৩০টি মার্কিন দ্রব্যের উপর ৫০% শুল্ক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। সেইমতো তালিকা প্রস্তু করে জমা দেওয়া হয়েছে WTO-র কাছে।

গত মার্চে ভারতীয় স্টিল ও অ্যালুমিনিয়াম পণ্যের উপর অতিরিক্ত শুল্ক চাপিয়েছিল আমেরিকা। যার জেরে ক্ষতির মুখে পড়ে এদেশীয় ব্যবসায়ীরা। উল্টে ২৪১ মিলিয়ন মার্কিন ডলারের লাভ করছিল ওয়াশিংটন। কিন্তু, এবার পালটা মার্কিন পণ্যের উপর ৫০% শুল্ক বাড়াল ভারত।

প্রসঙ্গত, গতমাসেই আপেল, বাদাম এবং মোটরসাইকেল-সহ ২০টি মার্কিন পণ্যের উপর শুল্ক বাড়িয়েছিল নয়াদিল্লি। যা নিয়ে G7 বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার নয়াদিল্লির এই নতুন সিদ্ধান্তে ট্রাম্প প্রশাসনের প্রতিক্রিয়া কী হয় দেখার।

২০১৬-১৭ আর্থিকবর্ষে মোট ৪২.২১ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য আমেরিকা থেকে রপ্তানি করেছিল ভারত। এবং ২২.৩ বিলিয়ন মার্কিন ডলারের পণ্য আমদানি করেছিল।

Other

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে  বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংকের এমডি  শিক্ষক মুরাদের বরখাস্ত চাইলেন ভিকারুননিসার ছাত্রীরা  চাঁদা দিতে না পারায় দাফন হলো না গৃহবধূর লাশ  মাদকের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের বিশেষ নজর দেওয়ার নির্দেশ  দলীয় সভায় আওয়ামী লীগের পদ ছাড়লেন স্বামী-স্ত্রী