১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

ট্রেন দুর্ঘটনার সিসিটিভি ভিডিও ভাইরাল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪১ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলস্টেশন এলাকায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এখন পর্যস্ত ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি অনেকেই।

জানা গেছে, সোমবার দিবাগত রাত ২টা ৪৮ মিনিটে চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একটি ট্রেনের একাধিক বগি আরেকটি ট্রেনের কয়েকটি বগির ওপর উঠে যায়।

এর আগে সোমবার ভারতের হায়দরাবাদের কাচেগুড়া স্টেশনেও একটি ট্রেন দুর্ঘটনা ঘটে। এক্সপ্রেস ট্রেন ও লোকাল ট্রেনের ওই মুখোমুখি সংঘর্ঘে লোকাল ট্রেনের চালকসহ ১২ জন আহত হয়।

হায়দারাবাদের সেই দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ পেয়েছে। তাতে দেখা যাচ্ছে, দু’টি ট্রেন এক লাইনে চলে আসাতেই ঘটেছে দুর্ঘটনা। সংঘর্ষের অভিঘাতে কী ভাবে লোকাল ট্রেনের কামরা লাইনচ্যুত তাও দেখা যাচ্ছে ভিডিওতে। ভিডিওটি প্রকাশের পরপরই ভাইরাল হয়।

জানা যায়, ওই দিন সকাল সাড়ে ১০টা নাগাদ আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে কাচেগুড়া স্টেশন চত্বর। দেখা যায়, একই লাইনে চলে আসার ফলেই দুটি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এর মধ্যে একটি ট্রেন হায়দরাবাদের মাল্টি মোডাল ট্রান্সপোর্ট সিস্টেমের (এমএমটিএস)। আরেকটি কুর্ণুল থেকে সেকেনদরাবাদগামী হুন্ড্রি এক্সপ্রেস। সংঘর্ষে দুটি ট্রেনের সামনের অংশই দুমড়ে মুচড়ে যায়।

এই ঘটনায় অল্প আহত যাত্রীদের ৫ হাজার ও গুরুতর আহতদের ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে মোদি সরকার।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন