১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ডাকসু ভিপি নুরের সমাবেশে হামলা, যা বলল ভারতীয় গণমাধ্যম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, ১৮ ডিসেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন::: ভারতের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতি সংহতি জানাতে গতকাল মঙ্গলবার সমাবেশের ডাক দিয়েছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরের ওপর হামলার অভিযোগ উঠেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীর বিরুদ্ধে।

তবে এই হামলার ঘটনায় ভারতীয় গণমাধ্যম এই সময় একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটির শিরোনামে বিস্ময় চিহ্ন দিয়ে বলা হয়েছে-ভারতের আইন, অথচ বাংলাদেশে NRC-CAA বিরোধী সমাবেশে হামলা!

প্রতিবেদনে বলা হয়েছে, নাগরিকত্ব সংশোধনী আইনে প্রতিবাদরত ভারতীয়দের পাশে দাঁড়াতে গিয়ে আক্রান্ত হয়েছে ডাকসুর সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। তার ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের ওপরে। এই হামলায় নুর ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

ভারতের এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনরত ভারতীয়দের প্রতি সংহতি জানাতে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে চলা বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশে এ হামলা চালানো হয়।

এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ রাজু ভাস্কর্যে অবস্থান নেন। ডাকসুর ভিপি নুরুল হক নির্ধারিত সময়ে সেখানে এলে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন দলবল নিয়ে ডাকসুর ভিপি ও তার অনুসারীদের ওপর হামলা চালান। এতে ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ ১০ জন আহত হন।

আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে জরুরি বিভাগে চিকিৎসাধীন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন