৫ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৫৩ ; শুক্রবার ; মে ২০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ডিসির বাংলোর অতিথি এখন ইমনের কুকুরটি

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৪০ পূর্বাহ্ণ, মার্চ ৩০, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনায় ‘লকডাউন’ অবস্থায় সৈকতের বালিয়াড়িতে কুকুরের সঙ্গে ঘুমানো শিশু ইমন কক্সবাজারের ডিসির বাংলোতে শনিবার রাত থেকে মানবিক আশ্রয় পেয়েছে। এর একদিনের মাথায় ডাক বাংলোর অতিথি হয়ে এসেছে ইমনের সঙ্গী কুকুরটিও। ইমন ও কুকুরটি এখন ডাকবাংলোতে সময় কাটাচ্ছে। এ দৃশ্য রূপকথাকেও হার মানিয়েছে বলে মনে করছেন ডাকবাংলোর অধিবাসীরা।

সূত্র জানায়, জেলা প্রশাসক ও তার বাংলোর সবার অকৃত্রিম মমতায় পরিচ্ছন্ন জীবন পেলেও শিশু ইমন তার বিপদের সঙ্গীকে ভোলেনি। তারই ইচ্ছায় বিচ কর্মীর সহযোগিতায় রোববার সন্ধ্যায় ইমন নিজে গিয়ে কুকুরটিকে খুঁজে বাংলোতে নিয়ে আসে।

জানা যায়, মহামারি করোনার সংক্রমণ রোধে গত প্রায় এক সপ্তাহ ধরে কক্সবাজার সৈকতসহ পর্যটন স্পটে বেড়ানো নিষিদ্ধ করেছে প্রশাসন। সেই সঙ্গে বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে সবধরনের পরিবহন, দোকানপাট ও কর্মক্ষেত্র। ফলে একপ্রকার লকডাউন অবস্থায় পর্যটন নগরী কক্সবাজার। এতে বিপাকে পড়েছেন নিম্নবিত্ত, দিনজীবী ও পর্যটক বা বিচ এলাকার খাবার হোটেলের উচ্ছিষ্ট চেয়ে খাওয়া ছিন্নমূল মানুষগুলো। এ লকডাইন অবস্থায় কোথাও না গিয়ে সৈকতের বালিয়াড়িতে কুকুরের সঙ্গে অভুক্ত ঘুমিয়ে দিন পার করছিল ৬-৭ বছরের শিশু ইমন।

টহলে গিয়ে বালিয়াড়ির লাইটের আলোতে অচেতন ঘুমে থাকা ইমন ও কুকুরের ছবি তুলে ফেসবুকে আপলোড করেন কক্সবাজার গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর মানস বড়ুয়া। ২৬ ও ২৭ মার্চ মধ্যরাতে তোলা পৃথক দুটি ছবি ভাইরাল হওয়ার পর কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিচকর্মীদের মাধ্যমে খুঁজে শনিবার রাত দেড়টার দিকে ডিসির ডাকবাংলোতে আনেন ইমনকে। সেখানে পরিচ্ছন্ন জামা পরিয়ে নিজের তত্ত্বাবধানে পছন্দের খাবার খাওয়ান জেলা প্রশাসক।
আফাজ উদ্দিন নামে ডাকবাংলোর এক কর্মজীবী জানান, রোববার সকাল থেকেই শিশু ইমন বার বার কুকুরটি নিয়ে আসার বায়না ধরে। জেলা প্রশাসকসহ অন্য যাকে পাচ্ছে তাকেই কুকুরটির কাছে যাওয়ার কথা বলছিল। সকালে ত্রাণ বিরতরণসহ নানা অফিসিয়াল কাজ শেষে দুপুরে বাংলোতে এলে ডিসি স্যারকে আবারো অনুনয় করে ইমন। ফলে ডিসি স্যারের নির্দেশে বিচকর্মীরা ইমনকে সঙ্গে নিয়ে রোববার বিকেলে সৈকত এলাকায় যান। খোঁজাখুঁজির পর সন্ধ্যার দিকে কুকুরটিকে পেয়ে অবশেষে ডাক বাংলোতে নিয়ে আসে তারা।

তিনি আরো জানান, কুকুরটিও সুবোধ বালকের মতো ইমনের পেছন পেছন বাংলোতে চলে আসে। ইমন বাইরের বেঞ্চিতে বসলে তার পা ঘেঁষে বসে আরাম করছিল কুকুরটি। এ দৃশ্য সবাইকে হতবাক করেছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, মানবতা প্রকৃতির অকৃত্রিম দান। শুধু মানুষে মানুষে নয়, প্রাণী ও মানুষের মাঝেও এর প্রকাশ ঘটে। দায়িত্ববোধ থেকেই অসহায় ইমনের অবস্থান ডিসির ডাকবাংলোয়। কিন্তু কুকুরটির আসা প্রাণী-মানুষের ভালোবাসার বন্ধনে। এটি মানবতার জয়গান। বিপদাপন্ন অসহায়দের সহায় হওয়া প্রশান্তির কাজ।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মরা ছাগল জবাই করে গরুর রক্ত মাখিয়ে বিক্রি: কসাই আটক  বরিশালে ইসলামী আন্দোলনের সমাবেশে জনতার ঢল  চরফ্যাসনে গরু চড়াতে গিয়ে বজ্রপাতে রাখালের মৃত্যু  বিশ্ববিদ্যালয়ের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, গ্রামের বাড়িতে শোকের মাতম  দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু! হাসপাতালে স্বজনদের বিক্ষোভ  পিরোজপুরে বাসচাপায় আদালতের অফিস সহায়ক নিহত  কলেজশিক্ষককে শারীরিক লাঞ্ছিত করলেন এমপি  বরিশালসহ ১৩ জেলার ওপর দিয়ে ৮০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আভাস  বাবুগঞ্জে কৃষক থেকে ধানক্রয় কর্মসূচির উদ্বোধন  জল্পনার অবসান: সেতুর নাম পদ্মা সেতুই থাকছে