৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৩৪ ; বুধবার ; জানুয়ারি ২২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঢাকা অফিসার্স ক্লাবের ভোটযুদ্ধে বাবুগঞ্জের ২ কৃতি সন্তান, দোয়া ও সমর্থন কামনা

সিনিয়র করেসপন্ডেন্ট
১২:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

ঢাকা অফিসার্স ক্লাবের ভোটযুদ্ধে বাবুগঞ্জের ২ কৃতি সন্তান, দোয়া ও সমর্থন কামনা

✪ আরিফ আহমেদ মুন্না ➤
আগামী ১৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা অফিসার্স ক্লাব নির্বাচনে জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা। ওই নির্বাচনে দুটি পদের জন্য ভোটযুদ্ধে লড়বেন বাবুগঞ্জ উপজেলার আলোকিতজন দুই কৃতি সন্তান। এদের একজন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন এবং অপরজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মোঃ হারুন অর রশিদ বিশ্বাস।

বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের ডিক্রিরচর গ্রামের আলোকিত মানুষ এবং গ্রামের আপামর জনসাধারণ যাকে তাদের অতি আপনজন হিসেবেই চেনেন; তিনি মোঃ দেলওয়ার হোসেন। বর্তমানে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করলেও বাবুগঞ্জের মানুষ তাকে সচিব নয়, বরং নিজেদের প্রাণের প্রিয়জন হিসেবেই মনে করেন। তিনি কারো দেলওয়ার ভাই, কারো দেলওয়ার চাচা। মানুষের এমন নিখাঁদ ভালোবাসা পাবার সঙ্গত কারণও রয়েছে।

তিনি স্বভাবে নিরহংকারী একজন সাদা মনের মাটির মানুষ। তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহনের পরে বাবুগঞ্জসহ বরিশাল বিভাগে প্রায় ২ শতাধিক প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করেছেন। তিনি চাকরি জীবনের শুরু থেকে অদ্যাবধি বাবুগঞ্জের বিভিন্ন স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, রাস্তাঘাট নির্মাণসহ এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকেছেন। নিজের পৈতৃক সম্পত্তি ও বেতনের সঞ্চিত অর্থে কেনা জমিতে তিনি প্রতিষ্ঠা করেছেন ফেরদৌসী বেগম শিশুকল্যাণ ট্রাস্ট প্রাথমিক বিদ্যালয়, সুরবানু বেগম হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং হাতেমিয়া জামে মসজিদসহ জনকল্যাণমুখী বিভিন্ন প্রতিষ্ঠান। তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতর ও মন্ত্রণালয়ে সাফল্য ও সুনামের সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি নিজ এলাকা ও মানুষের জন্য সবসময় নিবেদিতপ্রাণ ছিলেন।

বাংলাদেশ রেলওয়ের ম্যাজিস্ট্রেট থাকাকালে তিনি বিভিন্ন দুঃসাহসিক পদক্ষেপ নিয়ে রেলওয়ের বিপুল পরিমাণ জমি দখলমুক্ত করার রেকর্ড গড়েছিলেন। কৃষি মন্ত্রণালয়ে যোগদান করে বিএডিসির প্রকল্প পরিচালক হয়ে তিনি বাবুগঞ্জসহ বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে মরা খাল পুনঃখননের মাধ্যমে কৃষি ও সেচের উন্নয়নে অসামান্য অবদান রাখেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেও তিনি একইভাবে অন্ধ ও প্রতিবন্ধীদের জন্য দেশের বিভিন্ন স্থানে শতাধিক আনন্দ স্কুল নির্মাণ করেন। প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে তিনি প্রাথমিক শিক্ষার বিস্তার ও মানোন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন ঘটান।

বাবুগঞ্জ উপজেলার কর্মবীর অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন এবার ঢাকা অফিসার্স ক্লাব নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদের জন্য লড়বেন। তার ব্যালট নম্বর-১২ (বারো)। ঢাকা অফিসার্স ক্লাব ছাড়াও তিনি দেশের বিভিন্ন স্থানের স্বনামধন্য বিভিন্ন ক্লাব ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্য রয়েছেন। এরমধ্যে উল্লেখযোগ্য ক্লাব ও সংগঠনের মধ্যে রয়েছে উত্তরা অফিসার্স ক্লাব, বাংলাদেশ ক্লাব, ঢাকা প্রিমিয়ার ক্লাব লিমিটেড, এশিয়ান ক্লাব লিমিটেড, বাংলাদেশ স্কাউটস, ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেড, বরিশাল ক্লাব লিমিটেড, বরিশাল বিভাগ অফিসার্স এসোসিয়েশন, ঢাকাস্থ বরিশাল বিভাগ সমিতি, বরিশাল জেলা সমিতি প্রমুখ।

এদিকে বাবুগঞ্জের অপর কৃতি সন্তান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর একান্ত সচিব ছাড়াও দীর্ঘদিন সুনামের সঙ্গে বিভিন্ন গুরুদায়িত্ব পালন করে আসা যুগ্ম সচিব ড. মোঃ হারুন অর রশিদ বিশ্বাস। তিনিও বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের নেপথ্য কারিগর। তিনিও একইভাবে সরকারের বিভিন্ন দফতর ও মন্ত্রণালয়ে সফলতা ও সুনামের সঙ্গে বিভিন্ন গুরুদায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি নিজ এলাকায় বিভিন্ন জনহিতৈষী কর্মকাণ্ডে দীর্ঘদিন সম্পৃক্ত রয়েছেন। তিনিও নিরহংকারী একজন সাদা মনের মানুষ হিসেবে সাধারণ মানুষের অন্তরে স্থায়ী আসন করে নিয়েছেন। বাবুগঞ্জ ও মুলাদী উপজেলাবাসীর কাছে তিনি অতি প্রিয়জন।

ঢাকা অফিসার্স ক্লাবের কার্যনিবার্হী সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মোঃ হারুন অর রশিদ বিশ্বাস এবার লড়ছেন কোষাধ্যক্ষ পদের জন্য। বিগত কমিটিতে তিনি অফিসার্স ক্লাবের নির্বাহী সদস্য হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তাই ক্লাবের সফল সদস্য হিসেবে এবার তিনি কোষাধ্যক্ষ পদের জন্য প্রার্থী হয়েছেন। এবারের নির্বাচনে তার ব্যালট নম্বর-১ (এক)। তিনি ১ নং ব্যালটে ভোট দেওয়ার জন্য অফিসার্স ক্লাবের সম্মানিত সদস্যদের কাছে অনুরোধ জানিয়েছেন। ঢাকা অফিসার্স ক্লাবের সদস্য হিসেবে বিগত দিনে ক্লাবের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে অবদান রাখায় এবার তার কাজের মূল্যায়ন করে সদস্যরা তাকে বিপুল ভোটে কোষাধ্যক্ষ নির্বাচিত করবেন, এমনটাই প্রত্যাশা যুগ্ম সচিব ড. মোঃ হারুন অর রশিদ বিশ্বাসের।

অপরদিকে ঢাকা অফিসার্স ক্লাব-২০২০ নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদের প্রার্থী বাবুগঞ্জে অপর কৃতি সন্তান অতিরিক্ত সচিব মো. দেলওয়ার হোসেনও তার প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। পরিশ্রমী ও রুচিশীল এই কর্মবীর যেসব প্রতিষ্ঠান ও সংগঠনে দায়িত্ব পালন করেছেন তার সবগুলোর চেহারাই তিনি আপন মহিমা ও সৃষ্টিশীলতার দ্বারা বদলে দিয়েছেন। তাই অফিসার্স ক্লাবের সম্মানিত সদস্যরাও সেই বিবেচনা করতে ভুল করবেন না বলেই তার বিশ্বাস। তাই তিনি ঢাকা অফিসার্স ক্লাবের সম্মানিত সদস্যদের কাছে তার ১২ নং ব্যালটে ভোট দেওয়ায় জন্য অনুরোধ জানিয়েছে। আগামী ১৭ জানুয়ারি তাকে বিপুল ভোটে কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত করবেন ঢাকা অফিসার্স ক্লাবের সম্মানিত ভোটাররা, এমন প্রত্যাশাই ব্যক্ত করেছেন অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন।

ঢাকা অফিসার্স ক্লাব নির্বাচনে বাবুগঞ্জ উপজেলার এই দুই কর্মবীর অফিসার্স ক্লাবের সম্মানিত সকল ভোটার ছাড়াও বাবুগঞ্জ এবং বৃহত্তর বরিশাল বিভাগের সর্বস্তরের মানুষসহ সমগ্র দেশবাসীর কাছে দোয়া ও সমর্থন কামনা করেছেন। উল্লেখ্য, সর্বশেষ প্রকাশিত ভোটার তালিকা অনুসারে এবারের নির্বাচনে ঢাকা অফিসার্স ক্লাবের ভোটার সংখ্যা সর্বমোট ৫ হাজার ৪৮৩ জন। আগামী ১৭ জানুয়ারি অফিসার্স ক্লাব ভবনে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এসময় ক্লাবের সম্মানিত ভোটাররা তাদের পছন্দের নেতা নির্বাচন করবেন।

Other, জাতীয় খবর, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে দেড় কেজি গাঁজাসহ তিন মাদক বিক্রেতা গ্রেপ্তার  ঝালকাঠিতে মাদ্রাসাছাত্রীকে গণধর্ষণ, গ্রেপ্তার দুইজন কারাগারে  ৩৪ সেকেন্ডেই ছিনতাই অনেকটা বাজ পাখির মতোই  বরিশালে বিএম কলেজের শিক্ষার্থীদের পৃথক বিক্ষোভ  পিরোজপুরে অবৈধ জাল অপসারণের অভিযান  বরগুনায় ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১  বরিশালে যুবককে হত্যা চেষ্টার অভিযোগ  ধর্ষণ মামলার সাক্ষীকে পুলিশের সামনেই মারধর  মসজিদে মাইক ব্যবহারের অনুমতি দিল না ভারতের আদালত  শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির দাবি ছাত্রফ্রন্টের