২১ seconds আগের আপডেট বিকাল ২:২৭ ; শুক্রবার ; আগস্ট ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ৪ কিলোমিটার যানজট

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২৯ অপরাহ্ণ, জুলাই ১, ২০২২

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ৪ কিলোমিটার যানজট । বরিশালটাইমস

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) টোল আদায়ে ধীরগতি দেখা গেছে। ভাঙ্গার বগাইল টোল প্লাজা এলাকায় ঢাকা থেকে ভাঙ্গাগামী যানবাহনের ৪ কিলোমিটারের বেশি ও ভাঙ্গা থেকে ঢাকাগামী পরিবহনগুলোর প্রায় এক কিলোমিটার যানজট দেখা দিয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্দেশনায় কোরিয়ান এক্সপ্রেসওয়ে করপোরেশন ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু করেছে।

শুক্রবার (১ জুলাই) সকাল ৮টা থেকে পৌনে ১০টা পর্যন্ত বগাইল টোল প্লাজা থেকে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের ভাঙ্গার বগাইল টোল প্লাজার ১০টি টোল বুথের মধ্যে চারটি বুথে টোল আদায় করা হচ্ছে। বাকি ছয়টি অকার্যকর অবস্থা রয়েছে। সেখান দিয়ে যানবাহনগুলো যেতে পারছে না। এই চারটি টোল প্লাজার দুটি থেকে ঢাকাগামী যানবাহন থেকে এবং বাকি দুটি থেকে ঢাকা থেকে ভাঙ্গাগামী যানবাহনগুলো থেকে টোল আদায় করা হচ্ছে। মাঝেমধ্যে টোল আদায়ের দায়িত্বে থাকা কর্মীদের সঙ্গে যানবাহনের চালক ও যাত্রীদের তর্ক-বিতর্ক হচ্ছে।

ঢাকা থেকে কুয়াকাটাগামী ট্রাকচালক মো. হাসান জামান সাংবাদিকদের বলেন, পদ্মা সেতু পার হয়ে টোল প্লাজার ৩ কিলোমিটার আগে যানবাহনের সারিতে দেড়ঘণ্টা আটকে থাকার পর টোল দিতে পারলাম।

উত্তরা থেকে মাদারীপুরগামী এক গাড়ির চালক বলেন, এক ঘণ্টা ধরে বসে আছি। সেতু চালু হওয়ার পর ভাবলাম দ্রুত বাড়িতে যাব। সেই যানজট আর পিছু ছাড়ল না।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ঢাকা থেকে ভাঙ্গাগামী ৫৫ কিলোমিটার এই এক্সপ্রেসওয়ের নাম দেওয়া হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে। পদ্মা সেতু পার হয়ে শরীয়তপুরের জাজিরা এলাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ২৩ কিলোমিটার এই মহাসড়ক ব্যবহার করলে একটি বড় বাসকে দিতে হবে ২০০ টাকা, মিনিবাস ১১০ টাকা, মাইক্রোবাস ৯০ টাকা, প্রাইভেট কার ৫৫ টাকা, মোটরবাইক ১০ টাকা।

এ ছাড়া ট্রাকের ক্ষেত্রে ট্রেইলর ট্রাকের (সবচেয়ে বড় ট্রাক) টোল ধরা হয়েছে ৬৭৫ টাকা, ভারী ট্রাকের ক্ষেত্রে ৪৪০ টাকা এবং মাঝারি আকারের ট্রাকের ক্ষেত্রে ২২০ টাকা দিতে হবে।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  উপকূলে ৪ ফুট উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসের আশঙ্কা  চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি  ঘুসের ৪ লাখ টাকাসহ ভূমি কর্মকর্তা জনতার হাতে আটক  চিংড়িতে বিষাক্ত জেলি (!) এটা কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর?  ছাত্রীদের বাথরুমে মাতাল ছাত্রলীগ নেতা: অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগ  কবুতর মেরে ফেলার প্রতিবাদ করায় বাবা ও ছেলেকে কুপিয়ে জখম  তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ: আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি  বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা  এবার উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু  বাজারের নিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরা স্থাপন