ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৪৪ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

তরুণীকে ধর্ষণের পরে খুন: সেই ৪ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বরিশালটাইমস রিপোর্ট
১০:৩২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৭

বরগুনার পাথরঘাটা উপজেলায় তরুণীকে গণধর্ষণের পর হত্যা ও লাশ গুমের ঘটনায় জড়িত থাকার অভিযোগে পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকসহ ৪ ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

ওই চার নেতাকে দল থেকে বহিষ্কার বিষয়ে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে জেলা ছাত্রলীগকে বিষয়টি অবহিত করা হয়েছে।

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি যুবায়ের আদনান অনিক বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতারা হলেন- পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনাল দানিয়াল (২২), সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট (২১), সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান (১৯) এবং উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ মাহমুদ (১৮)।

জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বরিশালটাইমসকে আরও বলেন, আটক ছাত্রলীগ নেতারা ১৬৪ ধারায় জবানবন্দিতে স্বীকারোক্তি দেয়ার পরপরই আমরা তাদের বহিষ্কারের ব্যপারে সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রীয় নেতাদের কাছে চিঠি দেই। কেন্দ্রীয় নেতারা সোমবার দুপুরে ওই চারজনকে স্থায়ীভাবে বহিষ্কার নিশ্চিত করে চিঠি দেন।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কারো অপরাধের দায়ভার নেবে না।

মাহমুদ ও রায়হান এ হত্যাকাণ্ড এবং হত্যাকাণ্ডের পর লাশ পুকুরে লুকানোর সঙ্গে সম্পৃক্ত ছিল বলে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন। রায়হান কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নাদিমের আপন ফুপাতো ভাই ও রাজনৈতিক সহচর বলে জানা গেছে।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নাদিমকে ফোন করা হলে, তিনি কোনো মন্তব্য করতে রাজি হয়নি। বরং জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতে বলেন।

পাথরঘাটা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জিয়াউল হক বরিশালটাইমসকে জানান, চলতি বছরের ১০ আগস্ট দুপুরে পাথরঘাটা কলেজের পশ্চিম পাশের পুকুর থেকে অজ্ঞাত এক তরুণীর গলিত লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে দীর্ঘ সময় ধরে লেগে থাকে বরগুনা থানার পুলিশ।

পরে তথ্য পেয়ে গত শুক্রবার পাথরঘাটা কলেজের নৈশপ্রহরীকে গভীর রাতে আটক করে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী গত শনিবার রাতে ছাত্রলীগ নেতা মাহমুদ ও রায়হানকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

সর্বশেষ রোববার বিকেলে পাথরঘাটার আদালতে মাহমুদ ও রায়হানের ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তি অনুযায়ী গ্রেফতার করা হয় কলেজ ছাত্রলীগ সভাপতি রুহি আনাল দানিয়েল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্টকে।

পুলিশ সুপার বিজয় বসাক বরিশালটাইমসকে জানান, এখন পর্যন্ত নিহত তরুণীর পূর্ণ পরিচয় পাওয়া যায়নি।

তবে গ্রেফতারকৃত দানিয়েল এবং সাদ্দামকে জিজ্ঞাসাবাদের পর তরুণীর পরিচয় পাওয়া যাবে বলে মনে করছে পুলিশ।’’

বরগুনা

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় কলেজশিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, নেপথ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব  বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে: রেলপথ মন্ত্রী  হিজলায় পুকুরের মাছ লুট  ঝালকাঠিতে সাধু আন্তনির তীর্থ উৎসবে ভাটিকানের রাষ্ট্রদূত  কুমিল্লাকে উড়িয়ে প্লে অফে বরিশাল, মাঠে নামার আগেই বিদায় খুলনার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে প্রতীক বরাদ্দ, প্রার্থীদের প্রচারণা শুরু  বরগুনায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট  কৃত্রিম সংকটে বেড়েছে মুরগির দাম, কেজিতে ২০ টাকা  ৫০ বছর পর চাঁদে যুক্তরাষ্ট্র : প্রথম বাণিজ্যিক যানের অবতরণ