২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

তামিমের আগুন ব্যাটিংয়ে ঢাকাকে হারিয়ে তৃতীয় স্থানে ফরচুন বরিশাল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারছিলেন না তামিম ইকবাল। বিপিএলের আট ম্যাচ খেলে দু’বার চল্লিশোর্ধ্ব রান করলেও ফিফটির দেখা পাননি ফরচুন বরিশাল অধিনায়ক। অবশেষে গেরো খুললো, চলতি বিপিএলে প্রথমবারের মতো পঞ্চার্শের কোটা পেরোলেন তামিম।

বুধবার তামিমের আগুন ব্যাটিংয়ের দিনে দুর্দান্ত ঢাকাকে ২৭ রানে হারায় বরিশাল। এতে বিপিএল টেবিলে তিনে উঠে আসে তামিমের দল। গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে তামিমের ফিফটিতে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রানের টার্গেট দেয় ফরচুন বরিশাল। জবাবে ব্যাটিংয়ে ঝড় তোলেন অ্যালেক্স রস। যদিও অস্ট্রেলিয়ান ব্যাটারের ঝড়ো ফিফটি দুর্দান্ত ঢাকার জয়ের জন্য যথেষ্ট হয়নি। ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলতে সমর্থ্য হয় ঢাকা। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৭৬ রান তোলেন বরিশালের দুই ব্যাটার তামিম ইকবাল এবং আহমেদ শেহজাদ।

২২ বলে ৪ বাউন্ডারিতে ২৪ রান করে শেহজাদ আউট হলে ভাঙে এই জুটি। দলীয় সর্বোচ্চ ৭১ রান করে ম্যাচসেরা হন অধিনায়ক তামিম। ৪৫ রানের ইনিংসটি ৭ চার ও ৪ ছক্কায় সাজান তিনি।

সৌম্য সরকার ২৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৮ রান করেন। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ১৩, শোয়েব মালিক ১০ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা। বরিশালের ইনিংসে ৩ উইকেট নেন দুর্দান্ত ঢাকার আলাউদ্দিন বাবু। ৪ ওভারে ৩০ রান খরচ করেন তিনি। দুই উইকেট নেন তাসকিন আহমেদ। এক উইকেট শিকার শরিফুল ইসলামের। রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে একশ’র কোঠা ছোঁয়ার আগেই ৭ উইকেট হারায় দুর্দান্ত ঢাকা। সাজঘরে ফেরা ব্যাটারদের মধ্যে শন উইলিয়ামস (১২) বাদে আর কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।

ঢাকার ইনিংসে দুই ডিজিটের রান করেছেন মোটে তিনজন। ১২ বলে ১০ রান করেন তাসকিন আহমেদ। সবচেয়ে উজ্জ্বল ছিলেন অ্যালেক্স রস। ঢাকার আসা যাওয়ার খেলায় ৪৯ বলে ৫ চার ও ৭ ছক্কায় ৮৯ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ঢাকার ইনিংসে তিনটি করে উইকেট নেন বরিশালের মোহাম্মদ সাইফুদ্দিন এবং খালেদ আহমেদ। একটি করে উইকেট নেন কেশভ মহারাজ এবং ওবেদ ম্যাককয়। ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে ১০ পয়েন্ট নিয়ে বিপিএল টেবিলের তিন নম্বরে ফরচুন বরিশাল। সমান পয়েন্ট নিয়ে চারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রান রেটে এগিয়ে বরিশাল। তলানিতে থাকা দুর্দান্ত ঢাকার পয়েন্ট ২। আর ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর রাইডার্স।’

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন