৩ িনিট আগের আপডেট বিকাল ১:১৩ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

তাহলে ইউএনও মামলায় কী বিচারকও ফাঁসছেন?

বরিশালটাইমস রিপোর্ট
৯:৫৫ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৭

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির কথিত অভিযোগে বরগুনার উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের করা মামলার নথি তলব করেছেন প্রধান বিচারপতি। যার কাছে নথি চাওয়া হয়েছে সেই বিচারক বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী হোসেন এরই মধ্যে ইন্টারনেটে সংশ্লিষ্ট নথি পাঠিয়েও দিয়েছেন।

তবে রোববার (২৩ জুলাই) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর পাঠানো নথির সঙ্গে একটি ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

ব্যাখ্যায় বলেছেন, ‘আদালতের কার্যপ্রণালী শেষে এজলাস ত্যাগ করে খাসকামরায় এসে শুনি ইউএনও সাহেবের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে মর্মে অনলাইন মিডিয়ায় সংবাদ প্রচার করা হচ্ছে। প্রকৃতপক্ষে ইউএনও সাহেবের জামিনের আবেদন একটিবারের জন্যও নামঞ্জুর করা হয়নি। ফলে জেলহাজতে প্রেরণের কোনো প্রশ্নই ওঠে না।

নথি চাওয়া ও প্রাপ্তি প্রসঙ্গে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ বলেন, মিডিয়ায় ওই মামলা নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। তাই প্রধান বিচারপতি বিষয়টি জানার জন্য নথি চেয়েছেন। সংশ্লিষ্ট বিচারক আজ (রোববার) ইন্টারনেটে নথি পাঠিয়েছেন। সামবার সরাসরি আসবে।

এছাড়া চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী হোসাইন এ বিষয়ে একটি ব্যাখ্যাও দিয়েছেন। পুরো বিষয়টি দেখছেন রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।

সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যমতে, গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীদের আঁকা চিত্রকর্ম ব্যবহার করে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র তৈরি করেন আগৈলঝড়ার ইউএনও গাজী তারিক সালমন। এ নিয়ে বরিশাল আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওবায়দুল্লাহ সাজু কার্ডে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করে উপস্থাপন করা হয়েছে অভিযোগ তুলে ৭ জুন মানহানির মামলা করেন।

পরবর্তীতে ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করা হয়। সে অনুযায়ী, গত ১৯ জুলাই বুধবার ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করলে প্রথমে জামিন নামঞ্জুর হয়। কিছুক্ষণ পরে তার জামিন মঞ্জুর হয়।

বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা তৈরি হলে সাজুকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়। এদিকে রোববার সকালে সাজু তার মামলা প্রত্যাহারের আবেদন করেন। আদালত মামলাটি খারিজ করে দেন।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে স্বাচিপের পকেট কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ  এসএসসি পরীক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে ঘুস গ্রহণকালে ধরা কর্মকর্তা  শীর্ষস্থান দখলে নিতে দুপুরে মাঠে নামছে বরিশালের বিপক্ষে মাঠে নামছে কুমিল্লা  যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর ঘটনায় এসআই প্রত্যাহার  দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে: ডা. দীপু মনি  জার্মানি সফরকালে নির্বাচন নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০