২ িনিট আগের আপডেট সন্ধ্যা ৬:১৩ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

তাহলে কি নতুন নামে আসছে ‘অ্যাভাটার ৩’?

বিশেষ প্রতিনিধি
১২:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : দীর্ঘ ১৩ বছরের অপেক্ষার অবসান হয় ২০২২ সালে। ওই বছরের ডিসেম্বরে পর্দায় আসছে জেমস ক্যামেরনের বিশ্বব্যাপী আলোড়ন তোলা সিনেমা ‘অ্যাভাটার’র সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’।

মহাকাব্যিক সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের কমতি নেই। এ পর্যন্ত সিনেমাটির দুটি সিক্যুয়েল মুক্তি পেয়েছে। চলছে তৃতীয় সিক্যুয়েলের প্রোডাকশান পরবর্তী কাজ। এ নিয়ে ব্যস্ত সময় পার করছেন পরিচালক জেমস ক্যামেরনসহ সংশ্লিষ্টরা।

তবে পরিচালক কিংবা ডিজনি কেউই সিনেমাটির নাম উন্মোচন করতে প্রস্তুত নন। তবে আপাতত যা মনে হচ্ছে, এত দিন ধরে তৃতীয় সিক্যুয়েলটির যে নাম (‘অ্যাভাটার: দ্য সিড বেয়ারার’) শোনা যাচ্ছিল, সেটি চূড়ান্ত না-ও হতে পারে।

২০১৮ সালে বিবিসির খবরে জানানো হয়, অ্যাভাটারের পরের চারটি সিকুয়েলের নাম হবে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’, ‘অ্যাভাটার: দ্য সিড বেয়ারার’, ‘অ্যাভাটার: দ্য টুল্কুন রাইডার’, ও ‘অ্যাভাটার: দ্য কুয়েস্ট ফর আইওয়া’।

২০১৯ সালে ক্যামেরন এন্টারটেইনমেন্ট টুনাইটকে বলেছিলেন, আমি নিশ্চিত করে বলতেও পারছি না, আবার প্রত্যাখানও করতে পারছি না। ঠিক আছে, আমি এই নামগুলো সে সময় বলেছিলাম, কিন্তু এই নামগুলো কেবল বিবেচনায় রাখা হয়েছিল। এ বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ‘

যদিও অ্যাভাটারের দ্বিতীয় সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমাটির নাম আগেই বিবেচনায় রাখা নামগুলো থেকেই নেওয়া হয়েছিল, তাই অনেকে নিশ্চিত ছিলেন তৃতীয় সিক্যুয়েলটির নামকরণের ক্ষেত্রেও এর পুনরাবৃত্তি ঘটবে। কিন্তু সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টরা এ গুঞ্জন উড়িয়ে দিলেন।

ফ্র্যাঞ্চাইজি প্রযোজক জন ল্যান্ডা সম্প্রতি কমিকবুক.কমকে বলেছেন, বিবেচনায় রাখা নাম থেকে দ্বিতীয় সিক্যুয়েলের নাম চূড়ান্ত করা হয়েছে জন্যই যে তৃতীয়টির বেলায়ও এমনটা হবে তা নয়। আমি আপনাদের জানাচ্ছি যে ওই নামটি অ্যাভাটারের তৃতীয় সিক্যুয়েলের শিরোনাম নয়। এটি পরিবর্তন হতে চলেছে।

সম্প্রতি তৃতীয় সিক্যুয়েলটির মুক্তির তারিখ নিশ্চিত করেন ক্যামেরন। তার কথা অনুযায়ী, ২০২৫ সালের ১৯ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাবে। পরের পর্ব দুটি যথাক্রমে ২০২৯ সালের ২১শে ডিসেম্বর ও ২০৩১ সালের ১৯শে ডিসেম্বরে মুক্তি পেতে পারে।

বিনোদনের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পরীক্ষা চলাকালীন কেন্দ্রে প্রবেশ করায় একজনকে কারাদণ্ড ,২ শিক্ষককে অব্যাহতি  বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী  পটুয়াখালীতে ছাগলের মালিককে বেঁধে নির্যাতন: প্রধান অভিযুক্ত কারাগারে  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে  বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংকের এমডি