৪৮ মিনিট আগের আপডেট রাত ৩:৪২ ; বুধবার ; জুন ১৯, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

একেই বলে জনপ্রতিনিধিত্ব?

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:: নির্বাচনে জয়লাভ করেছেন তিনি। তাও মাত্র দিন দশেক। কিন্তু এই স্বল্প সময়েই দেখিয়ে দিলেন জনপ্রতিনিধিত্ব কাকে বলে। এবং দেখিয়েছেন দরিদ্র ও বঞ্চিত মানুষের পাশে কীভাবে দাড়াতে হয়।

এই বাস্তব উদাহরণ সৃষ্টি করলেন বরিশাল সদর উপজেলা নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু। ২৫ মার্চ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়লাভ করেন। কিন্তু তিনি অন্য জনপ্রতিনিধিদের মত জয়লাভের পরে ঘরমুখো হননি। বরং নির্বাচন পূর্ব অবহেলিত গ্রাম-গঞ্জের মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে কাজ করছেন নিরলস।

এমনকি ভোটের পরদিন ছুটে গেছেন ভাঙনকবলিত জনপদ বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের নলচর গ্রামে। সেখানের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তিনি ভুমিকা রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। এ ছাড়া ওই গ্রামে কোন শিক্ষাপ্রতিষ্ঠান না থাকায় সেখানে একটি স্কুল নির্মাণেরও ওয়াদা করেছেন।

এমনিভাবে প্রতিনিয়ত সদর উপজেলার প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে গিয়ে অবহেলিত এলাকার জনগণের খোঁজ-খবর নিচ্ছেন তিনি। বিশেষ করে সদর উপজেলার তালতলী, শায়েস্তাবাদ, চন্দ্রমোহন, টুঙ্গিবাড়িয়াসহ একাধিক ইউনিয়ন ঘুরেছেন ইতিমধ্যে।

এই সব জনপদের জনগণ নির্বাচনের পরবর্তী জনপ্রতিনিধিকে কাছে আবেগাপ্লুত হয়ে পড়ার কথা জানিয়েছেন। তাদের মতে নির্বাচনের পরে কোন জনপ্রতিনিধি এভাবে প্রকাশ্যে আসে না, যেটা অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু করছেন।

এ ক্ষেত্রে অনেকের মন্তব্য হচ্ছে- তিনি আসলেই জনপ্রতিনিধি। জনগণের জন্য কিছু করার ইচ্ছা-শক্তি নেমেছেন। এবং তিনি পারবেন বলেনও অনেকের বিশ্বাস। কারণ তাঁর ওপর বরিশাল সদর আসনের সাংসদ পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামিমও আস্থা রেখেছেন। যে কারণে এই জনপ্রতিধির কাছে সদর উপজেলার জনগণের চাওয়া পাওয়ার হিসাবটাও অনেক বেশি।

অবশ্য আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু বলছেন, কাজ করার ইচ্ছা-শক্তি নিয়েই মাঠে নেমেছেন। চ্যালেঞ্জ নিয়ে অংশ নিয়েছেন নির্বাচনে।

জনগণ ভোট দেওয়ার কারণে তিনি আজ দায়িত্ব পেয়েছেন জানিয়েছে বলেন, আমি কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদের নির্দেশ পালনে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। কারণ তিনি আমাকে অবহেলিত জনগণের পাশে দাড়ানোর সুযোগ করে দিয়েছেন।

এমনকি তিনি বলেও দিয়েছেন অবহেলিত জনপদের খোঁজ-খবর নিয়ে মানুষের পাশে দাড়াতে। মূলত সেই নির্দেশনার আলোকেই নির্বাচন পরবর্তী মাঠে থেকে মন্ত্রীর নির্দেশ পালন করে যাচ্ছি।’

নির্বাচন ‍এক্সপ্রেস, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

nextzen

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  গভীর রাতে মাঝ নদীতে সুন্দরবন লঞ্চে আগুন, আতঙ্ক  মঠবাড়িয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র ৩ প্রার্থী বিজয়ী  মোবাইলে লেনদেনে নতুন চার্জের সুযোগ নেই : বিটিআরসি  ভোটের ২২ ঘণ্টা আগে প্রার্থিতা ফিরে পেয়ে জয়ী সেই রেজবি  বরিশাল আওয়ামী লীগের ভেতরে অসন্তোষ!  লক্ষ্য এবার অস্ট্রেলিয়া : টনটন ছেড়ে নটিংহ্যামে বাংলাদেশ  পাবলিক পরীক্ষার সময় কমছে  জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি  আফগানদের নিয়ে ছেলেখেলাই করলো স্বাগতিক ইংল্যান্ড  দেশের প্রথম লোহার খনির সন্ধান