১ min আগের আপডেট বিকাল ৩:১১ ; বুধবার ; অক্টোবর ২৩, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

তিস্তা শাসনে দুই দেশের টেকনিক্যাল সমীক্ষা চলছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
৪:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, তিস্তা নদীকে শাসন করার জন্য যে সমস্ত কাজ হাতে নেওয়া প্রয়োজন, আমাদের প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সে ব্যাপারে আলোচনা চলছে। তাদের পানি দরকার, আমাদেরও পানি দরকার। আমরা দুই প্রতিবেশী রাষ্ট্র কীভাবে তিস্তার পানি ব্যবহার করতে পারি, সে ব্যাপারে দু’দেশের টেকনিক্যাল পর্যায়ে কাজ করা হচ্ছে।

তিনি বলেন, ভবিষ্যতে আমরা দেখবো তিস্তা নদীর পানি সঠিকভাবে ব্যবহার করা হচ্ছে। এ নদীর পানিতে দু’দেশের মানুষ উপকৃত হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রাম সদর উপজেলার বাংটুর ঘাট, রাজারহাট উপজেলার কালোয়ারচর, উলিপুর উপজেলার নাগড়াকুড়া টি বাঁধ ও চিলমারী উপজেলার রমনাঘাট এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন জাহিদ ফারুক।

পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, কুড়িগ্রাম যাতে বন্যাকবলিত না হয়, সেজন্য আমরা বিভিন্ন প্রকল্প নিয়েছি। ইতোমধ্যে একটি প্রকল্পের কাজ শেষ হয়েছে। আরও নতুন প্রকল্পের কাজ শুরু হবে। এ প্রকল্পগুলো শেষ হলে কুড়িগ্রামকে বন্যা ও নদী ভাঙনের হাত থেকে বাঁচাতে সক্ষম হবো।

তিনি বলেন, আগামী দুই/তিন বছরের মধ্যে এ এলাকার ভাঙন ও বন্যা কমে আসবে। এলাকাবাসী যাতে প্লাবিত, ক্ষতিগ্রস্ত না হয়, সে লক্ষ্যে কাজ চলছে।

এসময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর আব্দুল মতিন, কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজার রহমান, রংপুর উত্তর অঞ্চলের প্রধান প্রকৌশলী লক্ষ্মী প্রসাদ ঘোষ, রংপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুন অর রশীদ, কুড়িগ্রাম পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম প্রমুখ।

পরে দুপুরে পানিসম্পদ প্রতিমন্ত্রী নৌপথে গাইবান্ধা জেলার উদ্দেশে রওনা দেন।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, বন্যা ও নদী ভাঙন রোধে জেলায় ৩০২ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

দেশের খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল র‌্যাবের হাতে জেএমবির সক্রিয় সদস্য গ্রেপ্তার  ছেলেকে বাঁচাতে নদীতে ঝাঁপ দেওয়া ব্যক্তির মরদেহ উদ্ধার  বিমান ভ্রমণ নিরাপদ ও আরামদায়ক করতে আমরা বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী  পটুয়াখালীতে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার  নারীদের মাধ্যমে ইলিশ পৌঁছে যাচ্ছে গ্রাহকদের হাতে  মাদরাসা ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফতার  এবার পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  ভোলার সহিংসতা: আমাদের সতর্ক থাকার শিক্ষা দিল  সেই বিপ্লবের দুলাভাই ও চাচাতো ভাইকে পাওয়া গেছে  এক বছরে সরকারের যত সাফল্য অর্জন