২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

তীব্র তাপদাহ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস, পরীক্ষা সশরীরে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:৫৯ অপরাহ্ণ, ২১ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: তীব্র তাপদাহের কারণে ২২ এপ্রিল (সোমবার) থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে পরীক্ষাসমূহ যথারীতি সশরীরে অনুষ্ঠিত হবে। সারাদেশের উপর দিয়ে প্রবহমান তীব্র তাপদাহ (হিট ওয়েভ)-এর কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে আগামী সাতদিন অনলাইনে ক্লাস নেওয়ার এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রবিবার (২১ এপ্রিল) এক জরুরি আলোচনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম।তিনি জনান,শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে এ সিদ্ধান্ত নেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সারাদেশে চলমান তীব্র তাপদাহ ও গরমের কারণে স্কুল, কলেজ ও মাদ্রাসা ছুটি ঘোষণা করেছে সরকার। ঘোষণা অনুযায়ী, প্রাথমিক বিদ্যালয় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত এবং মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসায় আগামী ২৮ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এরইপ্রেক্ষিতে বরিশাল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ও অনলাইনে পাঠদান ও সশরীরের পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ইস্টার সানডে, শব-ই-কদর ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৯ দিন বন্ধ ছিলো বরিশাল বিশ্ববিদ্যালয়। গত ৩১ মার্চ থেকে শুরু হয়ে ১৮ এপ্রিল পর্যন্ত এ ছুটি চলমান ছিলো। ১৯ তারিখ বন্ধ শেষ হলেও আজ ২১ এপ্রিল (রবিবার) বন্ধের পর প্রথম দিনের মতো ক্লাস কার্যক্রম চালু হওয়ার পর অনলাইন ক্লাসের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

75 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন