৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৪৩ ; সোমবার ; আগস্ট ২৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

থানা হবে জনগণের সেবার কেন্দ্রবিন্দু: আইজিপি

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৯

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমরা থানাকে সেবার মূল কেন্দ্রে পরিণত করতে চাই। থানা হবে জনগণের সেবার কেন্দ্রবিন্দু। তিনি বলেন, ‘মাদকের সঙ্গে কোনও পুলিশ সদস্য জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’ বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে আইজি’জ ব্যাজ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে ২০১৮ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৫১৪ পুলিশ সদস্যকে আইজি’জ ব্যাজ দেওয়া হয়। আইজিপি এসব পুলিশ সদস্যকে ব্যাজ পরিয়ে দেন। এছাড়া অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহ-২০১৯ এর কুচকাওয়াজ এবং শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজয়ী দলের মধ্যেও এদিন পুরস্কার প্রদান করা হয়।

২০১৮ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম জেলা প্রথম; চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দ্বিতীয় ও কুমিল্লা জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, যশোর জেলা দ্বিতীয় ও নরসিংদী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে রাজবাড়ী জেলা প্রথম, চাঁপাইনবাবগঞ্জ জেলা দ্বিতীয় ও গাজীপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম; র‌্যাব-৮, বরিশাল দ্বিতীয় ও র‌্যাব-৫, রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি প্রথম; ডিএমপির গুলশান বিভাগ দ্বিতীয় ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি তৃতীয় হয়েছে।

২০১৮ সালে মাদক দ্রব্য উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) প্রথম, কুমিল্লা জেলা দ্বিতীয় ও চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, নারায়ণগঞ্জ জেলা দ্বিতীয় ও ফেনী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে লালমনিরহাট জেলা প্রথম; আরএমপি, রাজশাহী দ্বিতীয় ও মাদারীপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম, র‌্যাব-৫, রাজশাহী দ্বিতীয় ও র‌্যাব-২, ঢাকা তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি, ঢাকা প্রথম; কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি, ঢাকা দ্বিতীয় ও ওয়ারী বিভাগ, ডিএমপি, ঢাকা তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে হাইওয়ে পুলিশ প্রথম, রেলওয়ে পুলিশ দ্বিতীয় ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন তৃতীয় হয়েছে।

২০১৮ সালে চোরাচালান মালামাল উদ্ধারে ‘ক’ গ্রুপে সিএমপি, চট্টগ্রাম প্রথম; কুমিল্লা জেলা দ্বিতীয় ও দিনাজপুর জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, ফেনী জেলা দ্বিতীয় ও বাগেরহাট জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, জয়পুরহাট জেলা দ্বিতীয় ও চুয়াডাঙ্গা জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম; র‌্যাব-২, ঢাকা দ্বিতীয় ও র‌্যাব-১১, নারায়ণগঞ্জ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিএমপি, ঢাকার মিরপুর বিভাগ প্রথম; ডিএমপি, ঢাকার উত্তরা বিভাগ দ্বিতীয় ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে আর্মড পুলিশ ব্যাটালিয়ন প্রথম, হাইওয়ে পুলিশ দ্বিতীয় ও রেলওয়ে পুলিশ তৃতীয় হয়েছে।

পুলিশ সপ্তাহ ২০১৯ এর কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় শিল্প পুলিশ দল ও তৃতীয় যৌথ মেট্রোপলিটন পুলিশ দল। শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় যৌথ মেট্রোপলিটন দল ও তৃতীয় হয়েছে শিল্প পুলিশ দল।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে যাচ্ছে রেল, ভূমি অধিগ্রহণ শুরু  মোটরসাইকেল কেনার টাকা না দেয়ায় স্ত্রীকে সিগারেটের ছ্যাঁকা  তিনি নলছিটির মগড়ের রাজা!  যে হুরপরী সাধনার সঙ্গে যৌনাচারে জামালপুরের ডিসি হারাচ্ছেন সব  পিরোজপুরে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার  ডিসির আপত্তিকর ভিডিও : ৫ সদস্যের তদন্ত কমিটি  বরিশালে পানিতে ডুবে শিশুর মৃত্যু  বরিশালে অপহৃত দুই তরুণী রাজশাহীতে উদ্ধার, কিন্তু...  বরিশালে মন্দিরের প্রতিমা ভাঙচুর, আটক ১  গৌরনদীতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘাত, আহত ৯