২১ মিনিট আগের আপডেট বিকাল ২:৫৭ ; মঙ্গলবার ; আগস্ট ৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

দানবের বাম্পার ফলন হয় কেন?

সিনিয়র করেসপন্ডেন্ট
১২:২৯ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

______আরিফ আহমেদ মুন্না

নদীতে লঞ্চ ডুবে অগণিত মানুষের সলিলসমাধি ঘটার পরে জানা যায় লঞ্চের ফিটনেস, ডিজাইন ঠিক ছিল না কিংবা রুট পারমিট ছিল না! সড়ক দুর্ঘটনায় মানুষ মরার পরে জানা যায় গাড়ির রেজিষ্ট্রেশন কিংবা চালকের ড্রাইভিং লাইসেন্স ছিল না! ভবন ধ্বসে অসংখ্য প্রাণহানি হওয়ার পরে জানা যায় সেটি নকশা বহির্ভূতভাবে নির্মাণ করা হয়েছিল! আগুনে পুড়ে জানমাল ছাঁই হবার পরে জানা যায় সেখানে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না!

ভেজাল সামগ্রী জব্দ করার পরে জানা যায় কারখানার অনুমোদন ছিল না! নকল ওষুধ আটকের পরে জানা যায় ফার্মেসির ড্রাগ লাইসেন্স ছিল না! ভুল চিকিৎসায় মানুষের মৃত্যুর পরে জানা যায় হাসপাতালেরই লাইসেন্স ছিল না! তাহলে বছরের পর বছর এগুলো চলে কীভাবে? কারা চালায়? তাদের সহায়তা করে কারা? তাদের কারও নাম প্রকাশ হয়েছে? কখনো কারও শাস্তি হয়েছে? এদেশে এমন কোনো নজির আছে?

করোনা টেস্টের ভুয়া রিপোর্ট জব্দ করার পরে জানা গেল রাজধানীর খ্যাতনামা রিজেন্ট হাসপাতালের লাইসেন্সই নেই! নেই চিকিৎসার অনুমোদন! তাহলে লাইসেন্স বিহীন এমন একটি বেসরকারি হাসপাতালের সাথে করোনা চিকিৎসার চুক্তি সম্পাদন কীভাবে করলো সরকারি স্বাস্থ্য অধিদপ্তর? তারা কি তখন নেশায় বুঁদ হয়ে সেই চুক্তি করেছিলেন? ‌

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের অভিযানের পরে আজ দেশবাসী জানতে পারলো রিজেন্ট হাসপাতালের দীর্ঘদিনের প্রতারণা এবং মানুষের গলাকাটার খবর! জানা গেলো কোনো ধরনের টেস্ট ছাড়াই হাজার হাজার করোনা পরীক্ষার রিপোর্ট বিক্রি করে আসছিল রাজধানীর এই কথিত নামীদামী হাসপাতালটি! অপচিকিৎসা দিয়ে মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছিল কোটি কোটি টাকা!

র‌্যাবের অভিযানের বদৌলতে আজ মানুষ জানতে পারলো রিজেন্ট হাসপাতালের শাহেদ করিম নামের সামান্য এসএসসি পাস করা এক ভয়ঙ্কর প্রতারকের গল্প! দেশের প্রভাবশালী মন্ত্রী এবং কর্তাব্যক্তিদের পাশে বসে টেলিভিশনের টক শো’তে নীতিকথার ঝড় তোলা এই ছিঁচকে চোরকে প্রতিষ্ঠিত করলো কারা? বাটপার এক ছিঁচকে চোরকে কারা গলাকাটা ডাকাতে পরিণত করলো? দস্যু থেকে আজ তাকে এক ভয়ঙ্কর দানবে পরিণত করলো কারা?

আজ শাহেদকে খুঁজছে সবাই, তাকে নিয়ে তোলপাড় দেশ! কিন্তু যাদের কারণে শাহেদের মতো মেট্রিক পাস ছিঁচকে চোর রাতারাতি ভিআইপি হয়ে যায়, সাধারণ প্রতারক থেকে ভয়ঙ্কর দানব হয়ে ওঠে; তাদের নাম প্রকাশ হয় না! সেই সকল কুশীলবরা সবসময় ধরাছোঁয়ার বাইরেই থাকে! নিজেদের অবৈধ উপার্জনের স্বার্থে যারা দেশের বিভিন্ন সেক্টরে প্রতিদিন শাহেদের মতো নতুন নতুন অসংখ্য দানব জন্ম দিচ্ছে, আশ্রয়-প্রশ্রয় ও মদদ দিয়ে বড় এবং শক্তিশালী করে তুলছে; ওদের কখনো বিচার হয়নি! ওদের বিচার হয় না! এজন্যই প্রতিনিয়ত এদেশে দানবের বাম্পার ফলন হয়..!!!

– আরিফ আহমেদ মুন্না
মানবতাবাদী লেখক, কবি, সাংবাদিক ও কলামিস্ট।
৮ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ।
যোগাযোগঃ ০১৭১১-১৮৩ ৮৩১, [email protected]
কলাম, টাইমস স্পেশাল

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ববি উপাচার্যের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা  মসজিদের মাইকে আজান দেওয়ায় মুয়াজ্জিনকে আ’লীগ নেতার মারধর  প্রবল গতিতে ধেয়ে আসছে হ্যারিকেন ‘ইসাইয়াস’  সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, বরিশালে ঝড়ের আশঙ্কা  বিশ্ব রেকর্ড গড়লেন বরিশাল বিএম কলেজছাত্র জুবায়ের  মর্মান্তিক: পটুয়াখালীর বাউফলে পানিতে ডুবে তিন বোনের মৃত্যু  সাহান আরা আব্দুল্লাহ’র কবর জিয়ারত করলেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি  শাশুড়ির সহযোগিতায় গৃহবধূকে ধর্ষণ, পাঁচদিনেও মামলা নেয়নি পুলিশ  হিজলায় একই পরিবারের ৮ জনকে কুপিয়ে জখম, থানায় মামলা  মঠবাড়িয়ায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৪ জন আহত