১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৫২ ; বৃহস্পতিবার ; মে ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

দাপিয়ে বেড়াচ্ছেন ‘কোয়ারেন্টাইনে’ থাকা পৌর মেয়র

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৫০ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন ::  প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিদেশ ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশনা উপেক্ষা করে পুরো এলাকায় দাপিয়ে বেড়াচ্ছেন রাজশাহীর কাঁকনহাট পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবদুল মজিদ।

সম্প্রতি তিনি ভারত সফর শেষে দেশে ফেরেন। স্থানীয় সরকার বিভাগের একটি অনুষ্ঠানে সেখানে গিয়েছিলেন তিনি। তার সঙ্গে দেশের আরও কয়েকজন পৌর মেয়র গিয়েছিলেন ভারতে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১১ মার্চ দেশে ফিরেছেন পৌর মেয়র আবদুল মজিদ। সেই হিসাবে তার বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা ২৫ মার্চ। কিন্তু সেই নির্দেশনা তিনি মানেননি। উল্টো গত ১৭ মার্চ পৌর এলাকার একটি বিদ্যালয়ে গিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পালন করেছেন। শিক্ষক ছাড়াও ওই অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।
এরপর থেকেই পৌরসভায় অফিস করে আসছেন মেয়র। মাঝে ঢাকায় ভ্রমণও করেন। ঢাকা থেকে ফেরেন গত শুক্রবার। ওই দিন এলাকার একটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। ওই দিনই আবার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের মেয়ের বিয়ের অনুষ্ঠানে অংশ নেন। ওই অনুষ্ঠানে হাজারখানেক আমন্ত্রিত অতিথি অংশ নেন।

আবার এর মাঝেই গত কয়েকদিন পৌর এলাকায় জনসমাগম করে করোনা মোকাবিলায় মাস্ক ও প্রচারপত্র বিলি করেন পৌর মেয়র। ঘটনা জানাজানি হলে মেয়রের এমন কাণ্ডে আতঙ্কিত পৌরবাসী। অনেকেই সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কাও করছেন।

ভারত থেকে দেশে ফেরার কথা স্বীকার করেছেন পৌর মেয়র আবদুল মজিদ। তার দাবি, তিনি ১১ মার্চ নয় দেশে ফিরেছেন ৭ মার্চ। তার সঙ্গে যে কজন ওই সফরে অংশ নিয়েছিলেন তারাও ফিরে এসে যে যার মতো কাজ করছেন।
মেয়রের হোম কোয়ারেন্টাইন না মানার বিষয়ে জানতে চাইলে রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, তিনি বিষয়টি জানতেন না। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেবেন।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে শিক্ষার্থীকে বলৎকার: মাদ্রাসাশিক্ষক গ্রেপ্তার  মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী বরিশালের উজিরপুরে গ্রেপ্তার  ‘১১৬ আলেমের তালিকা প্রকাশকারীদের বিচার করতে হবে’  জমজমের পানি বিমানে বহন নিষিদ্ধ করছে সৌদি আরব!  সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী  খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা  পিরোজপুর/ বাসচাপায় কলেজছাত্র নিহত: বাসে অগ্নিসংযোগ  বরিশালে যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত   বরিশাল/ ৫০ কোটি টাকার পানি শোধনাগার, এক সপ্তাহ না চলেই বিকল  বরিশাল/ হত্যা মামলায় ৪ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড