১ ঘণ্টা আগের আপডেট রাত ১১:২৯ ; শুক্রবার ; নভেম্বর ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

দাড়ি রাখায় ভারতে মুসলিম পুলিশ কর্মকর্তা বরখাস্ত

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৫১ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে দাড়ি রাখায় ভারতের উত্তরপ্রদেশের একজন মুসলিম পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) -বাগপত জেলায়। বরখাস্ত হওয়া ওই পুলিশ কর্মকর্তার নাম ইন্তেসার আলি। খবর: সংবাদ প্রতিদিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পুলিশ ড্রেস কোডের নিয়ম ভাঙায় উত্তরপ্রদেশের বাগপত (Baghpat) জেলার রামলালা (Ramala) পুলিশ স্টেশনের উপ-পরিদর্শক (এসআই) ইন্তেসার আলিকে বরখাস্ত করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দাড়ি (beard) রাখার জেরে তাঁর বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। পুলিশ ড্রেস কোড অনুযায়ী, শিখ সম্প্রদায় ছাড়া অন্য কোনও সম্প্রদায়ের মানুষরা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দাড়ি রাখতে পারবেন না।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার বাগপতের পুলিশ সুপার অভিষেক সিং গণমাধ্যমকে বলেন, ‘বুধবার অনুমতি ছাড়া দাড়ি রাখার জন্য আলীকে বরখাস্ত করা হয়েছে। এই বিষয়ে বারবার সতর্ক করার হলেও তিনি ড্রেস কোড সংক্রান্ত আইন মানেননি। এর আগে এই বিষয়ে তাঁকে শোকজও করার হয়েছিল। তারপরও কোনও কর্ণপাত করেননি, তদন্তে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হওয়ার পরেই আলীকে বরখাস্ত করা হয়।’

যদিও বরখাস্ত হওয়া ওই পুলিশকর্মী ইন্তেসার আলী (Intsar Ali) গণমাধ্যমকে বলছেন, ‘২০১৯ সালের নভেম্বর মাসে দাড়ি রাখার আবেদন জানিয়ে চিঠি দিয়েছিলাম। কিন্তু এখনও তার জবাব পায়নি। গত ২৫ বছর ধরে উত্তরপ্রদেশ পুলিশে কাজ করছি। কিন্তু এতদিন পর্যন্ত কেউ আমাকে দাড়ি রাখতে বাধা দেয়নি।’

ফোকাস

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিরোজপুরে চেয়ারম্যানের জমি দখলের পর বিএনপি নেতার ছেলের ভূরিভোজ!  মামা-ভাগনির প্রেমে অন্তঃসত্ত্বা কিশোরী, মামার সেলফি ভাইরাল  সাতদিনে চাল-তেলসহ বেড়েছে ৮ নিত্যপণ্যের দাম  রোগীর কিডনি গায়েব: বিএসএমএমইউ’র ৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা  কেরোসিনের আগুনে স্ত্রীকে জ্বালিয়ে স্বামী পলাতক  মায়ের পাশ থেকে সন্তান চুরি করলো ‘জিন’!  চরমোনাই পীর-মামুনুল সমর্থকদের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ  এক বছরে ঝালকাঠি থানাকে বদলে দিয়েছেন সদর থানার ওসি খলিল  পটুয়াখালীতে সুইচগেট বন্ধ প্রভাবশালীদের মাছ চাষ!  এবার চীন থেকে ছড়াচ্ছে নরোভাইরাস!