৩৯ মিনিট আগের আপডেট বিকাল ৫:১ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

দুর্গার সাজে অর্ষা

বরিশাল টাইমস রিপোর্ট
১:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৬

সনাতন ধর্মীয় শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘দশভুজা’। নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন শৌর্য দীপ্ত সূর্য ও সোহেল রানা।

নাটকের গল্পে দেখা যাবে, হিন্দু অধ্যুষিত বৈকুণ্ঠপুর গ্রামের একমাত্র কুমার হরিদাস পাল। পৈতৃক সূত্রে পাওয়া বেশ কিছু জমির দেখভাল ও প্রতিমা বানাতেই তার তৃপ্তি। স্ত্রী অনেক আগেই মারা গেছে। একমাত্র কন্যা দুর্গাকে নিয়েই হরিদাসের সংসার।

কালের বিবর্তনে হরিদাস পালের এ ভূ-সম্পত্তির মূল্যবৃদ্ধি পেয়েছে বহুগুণ। এই জমির ওপর কু-নজর পড়ে গ্রামের অর্থ প্রতিপত্তি ও প্রভাবশালী ব্যক্তি জনার্দন সিকদারের। একটি জাল দলিল তৈরি করে বাড়ির দখল করার লক্ষ্যে সে হরিদাস পালকে আসন্ন পূজার আগেই জমিজমা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। অথবা এর বিকল্প হিসেবে সে দুর্গাকে বিয়ে করতে চায়। কিন্তু হরিদাস পাল কিছুতেই ওই দুশ্চরিত্র লম্পট জনার্দনের হাতে তার মেয়ের বিয়ে দিতে রাজি হন না। এরপর ঘটতে থাকে নাটকীয় সব ঘটনা।

নাটকের দুর্গা চরিত্রে অভিনয় করেছেন নাজিয়া হক অর্ষা। আরও অভিনয় করেছেন সাব্বির আহমেদ, নরেশ ভুইয়া, বড়দা মিঠু, জেরি, তালিম, সুহৃদ জাহাঙ্গীর, আমিনুল ইসলাম তুহিন প্রমুখ। নাটকটি ১১ অক্টোবর (দশমীর দিন) রাত ৮টা ৪০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

বিনোদনের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি  মনপুরায় বজ্রপাতে গরুর মৃত্যু  উজিরপুরে স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা