২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

দুর্গার সাজে অর্ষা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩০ পূর্বাহ্ণ, ১১ অক্টোবর ২০১৬

সনাতন ধর্মীয় শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘দশভুজা’। নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন শৌর্য দীপ্ত সূর্য ও সোহেল রানা।

নাটকের গল্পে দেখা যাবে, হিন্দু অধ্যুষিত বৈকুণ্ঠপুর গ্রামের একমাত্র কুমার হরিদাস পাল। পৈতৃক সূত্রে পাওয়া বেশ কিছু জমির দেখভাল ও প্রতিমা বানাতেই তার তৃপ্তি। স্ত্রী অনেক আগেই মারা গেছে। একমাত্র কন্যা দুর্গাকে নিয়েই হরিদাসের সংসার।

কালের বিবর্তনে হরিদাস পালের এ ভূ-সম্পত্তির মূল্যবৃদ্ধি পেয়েছে বহুগুণ। এই জমির ওপর কু-নজর পড়ে গ্রামের অর্থ প্রতিপত্তি ও প্রভাবশালী ব্যক্তি জনার্দন সিকদারের। একটি জাল দলিল তৈরি করে বাড়ির দখল করার লক্ষ্যে সে হরিদাস পালকে আসন্ন পূজার আগেই জমিজমা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। অথবা এর বিকল্প হিসেবে সে দুর্গাকে বিয়ে করতে চায়। কিন্তু হরিদাস পাল কিছুতেই ওই দুশ্চরিত্র লম্পট জনার্দনের হাতে তার মেয়ের বিয়ে দিতে রাজি হন না। এরপর ঘটতে থাকে নাটকীয় সব ঘটনা।

নাটকের দুর্গা চরিত্রে অভিনয় করেছেন নাজিয়া হক অর্ষা। আরও অভিনয় করেছেন সাব্বির আহমেদ, নরেশ ভুইয়া, বড়দা মিঠু, জেরি, তালিম, সুহৃদ জাহাঙ্গীর, আমিনুল ইসলাম তুহিন প্রমুখ। নাটকটি ১১ অক্টোবর (দশমীর দিন) রাত ৮টা ৪০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন