১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩৬ ; বৃহস্পতিবার ; মে ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

দেশবাসীর জন্য আল্লাহ’র কাছে ওলামা দলের দোয়া প্রার্থনা

বরিশাল টাইমস রিপোর্ট
৯:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

করোনা মহামারি থেকে দেশব্যাপিকে রক্ষায় আল্লাহ’র কাছে দোয়া প্রার্থনা করেছে জাতীয়তাবাদী ওলামা দল। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক ও বরগুনা বিএনপির যুগ্ম সম্পাদক মাওলানা শামীম আহমেদ বুধবার রাতে  এ তথ্য নিশ্চিত করেন। ওলামা দল নেতা বলেন- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকসহ গোটা বিশ্বের মানুষকে করোনা মহামারি থেকে হেফাজতে আল্লাহ’র কাছে দোয়া প্রার্থনা করছে তার সংগঠন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান দেশনায়ক তারেক রহমান সহ লন্ডন সহ ইউরোপ আমেরিকার সহ সরা বিশ্বের মুসলমানদের জন্য আল্লাহপাক যেন সবাইকে হেফাজত করে দোয়া চাইলেন মাওলানা শামীম আহমেদ । এ উপলক্ষ্যে (১ এপ্রিল)  বুধবার বিএনপির লন্ডন অফিসে অনুষ্ঠিত হয় কুরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল। এতে যুগ্ন আহবায়ক জাতীয়তাবাদী ওলামাদল কেন্দ্রীয় কমিটি ও যুগ্ন সাধারন সম্পাদক বরগুনা জেলা বিএনপি মাওলানা শামীম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান।

মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান দেশনায়ক তারেক রহমান বিশ্বের সব মুসলমানদের জন্য দোয়া কামনা করেন। তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে সারা বিশ্বের মুসল্লিদের জন্য দোয়া চান, রাজধানী ঢাকাসহ সারাদেশের লাখ লাখ মসজিদে করোনাভাইরাসের মহামারি থেকে জাতিকে রক্ষার লক্ষ্যে আল্লাহর করুণা কামনা করে দেয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নামাজের পর মুসল্লিরা পৃথিবীতে আবির্ভাব হওয়া এই মহামারি থেকে মানুষকে রক্ষা করতে মহান আল্লাহর কাছে দু’হাত তুলে ফরিয়াদ জানিয়েছেন। মসজিদে মসজিদে খুৎবায় ইমামরা করোনাভাইরাসসহ মহামারিতে জীবন রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের নির্দেশনা তুলে ধরেছেন। একই সঙ্গে খুৎবায় আপাতত গণজমায়েত এড়িয়ে চলে করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহ্বান জানানো হয়।করোনা ভাইরাস থেকে দেশ-বিদেশের মানুষকে রক্ষায় আল্লাহর প্রতি ফরিয়াত জানিয়ে মসজিদে মসজিদে মুসল্লিরা দোয়া কুনুত পড়েন।

‘আল্লাহুম্মা ইন্না নাস্তায়ীনুকা, ওয়া নাস্তাগ্ফিরুকা, ওয়া নু’মিন বিকা, ওয়া নাতাওয়াক্কালু ‘আলাইকা, ওয়া নুছনী আলাইকাল খাইর। ওয়া নাশ কুরুকা, ওয়ালা নাকফুরুকা, ওয়া নাখলাউ, ওয়া নাতরুকু মাঁই ইয়াফজুরুকা আল্লাহুম্মা ইয়্যাকা না’বুদু ওয়া লাকানুসল্লী, ওয়া নাসজুদু, ওয়া ইলাইকা নাস’আ, ওয়া নাহফিদু, ওয়া নারজু রাহমাতাকা, ওয়া নাখশা আযাবাকা, ইন্না আযাবাকা বিল কুফ্ফারি মুলহিক’। (হে আল্লাহ! আমরা তোমারই সাহায্য চাই। তোমারই নিকট ক্ষমা চাই, তোমারই প্রতি ঈমান রাখি, তোমারই ওপর ভরসা করি এবং সকল মঙ্গল তোমারই দিকে ন্যস্ত করি। আমরা তোমার কৃতজ্ঞ হয়ে চলি, অকৃতজ্ঞ হই না। হে আল্লাহ! আমরা তোমারই দাসত্ব করি, তোমারই জন্য নামায পড়ি এবং তোমাকেই সিজদাহ করি। আমরা তোমারই দিকে দৌড়াই ও এগিয়ে চলি। আমরা তোমারই রহমত আশা করি এবং তোমার আযাবকে ভয় করি। আর তোমার আযাব তো কাফেরদের জন্যই র্নিধারিত)।

বিভিন্ন আন্দোলনের সময় বিভিন্ন প্রেক্ষাপটে বহু নেতাকর্মী শহীদ হয়েছেন। যে গতন্ত্রকে শহীদ জিয়া প্রতিষ্ঠিত করেছিলেন সেই গণতন্ত্রকে রক্ষা করতে গিয়ে গত দশ বছরে শহীদ হয়েছে বহু নেতাকর্মী। তিনি তাদের সকলের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাদের জন্য দোয়া কামনা করেন। এ তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি আপনাদের কাছে আমার জননেত্রী  বেগম খালেদা জিয়া, মরহুম আরাফাত রহমান কোকোর জন্য দোয়া চাচ্ছি।

রাজনীতির খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে শিক্ষার্থীকে বলৎকার: মাদ্রাসাশিক্ষক গ্রেপ্তার  মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী বরিশালের উজিরপুরে গ্রেপ্তার  ‘১১৬ আলেমের তালিকা প্রকাশকারীদের বিচার করতে হবে’  জমজমের পানি বিমানে বহন নিষিদ্ধ করছে সৌদি আরব!  সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী  খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা  পিরোজপুর/ বাসচাপায় কলেজছাত্র নিহত: বাসে অগ্নিসংযোগ  বরিশালে যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত   বরিশাল/ ৫০ কোটি টাকার পানি শোধনাগার, এক সপ্তাহ না চলেই বিকল  বরিশাল/ হত্যা মামলায় ৪ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড