১২ িনিট আগের আপডেট সন্ধ্যা ৬:২৯ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

দেশের জনগণ আ’লীগকে আর সুযোগ দেবে না: সরোয়ার

বরিশালটাইমস রিপোর্ট
৩:৪৪ অপরাহ্ণ, জুন ২, ২০১৭

স্বৈরাচারি আওয়ামী লীগ সরকার দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে বিএনপিকে ধ্বংশের একটি পরিকল্পনা করছে। কিন্তু এই পরিকল্পনা দেশের জনগণ কোন দিনও বাস্তবায়ন হতে দেবে না।

কারণ দেশের আ’লীগের অসদ উদ্দেশ অনেক আগেই বুঝতে পেরেছে। তাই আ’লীগ আদর্শ বিসর্জন দিয়ে ভোট চাওয়ার পরেও সুবিধা পাচ্ছে না।

শহীদ রাষ্ট্রপতি বিত্রনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে শুক্রবার (০২ জুন) সকালে আলোচনা সভায় এ কথা বলেন কেন্দ্রীয় বিএনপির মহা যুগ্ম সচিব অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার।

বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে মহানগর বিএনপি আয়োজিত ওই সভায় সভাপতির বক্তব্যে সরোয়ার আরও বলেন- আজ দেশে ভোটের অধিকার নেই। বিচার বিভাগ পরাধীন। সর্বক্ষেত্রে দুর্নীতি আর অনিময় বিরাজ করছে। যে কারণে দেশের মানুষ শান্তিতে নেই।’

এই সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক সংসদ মেজবা উদ্দিন ফরহাদ, জেলা বিত্রনপি (দক্ষিণ) সভাপতি এবায়েদুল হক চাঁন, মহানগর বিত্রনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, মহনগর বিত্রনপি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার, জেলা বিত্রনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট  আবুল কালাম শাহিন, মহানগর যুগ্ম সম্পাদক আনয়ারুল হক তারিন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট  আলি আহমেদ, সাবেক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না, মুক্তিযুদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর মহিলা দল সভাপতি শামীমা আকবর, সাবেক যুবদল আহবায়ক খন্দকার আবুল হোসেন লিমন এবং জেলা স্বেচ্ছাসেবক দল যুগ্ম আহবায়ক মাহাবুবুর রহমান পিন্টু প্রমুখ।

বরিশাল মহানগর বিএনপির সভাপতি সরোয়ার আরও বলেন- ১৫ই আগস্ট শেখ মজিবর রহমানকে আওয়ামী লীগের মোস্তাক হত্যা করেছিলেন।

ওই সময় আওয়ামী লীগের অনুগত সেনাবাহিনী জিয়াউর রহমানকে হত্যা করার জন্য বন্দি করেছিল। কিন্তু ৭ই নভেম্বর সিপাহী জনতা জিয়াউর রহমানকে মুক্তি করে রাষ্ট্র ক্ষমতায় বসিয়েছিল সম্মান দিয়েছিলো।

সরোয়ার বলেন- আমাদের দেশে সংসদ আছে, নেই শুধু বিরোধী দল। এটা কেমন সংসদ প্রশ্ন রেখে তিনি বলেন- যেখানে জনগণের সমস্যা নিয়ে কোন কথা হয় না। জনগণ প্রহসনের সংসদ দেখতে চায় না।

তিনি বলেন- বিএনপি দেশে জঙ্গিবাদের উত্থান দেখতে চায় না। কিন্তু সরকার দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে বিত্রনপি ঘায়েল করার রাজনীতি শুরু করেছে। এদেশের জনগণ আওয়ামী লীগকে সে সুযোগ আর দেবে না।

দলীয় নেতা কর্মীদের উদ্দেশে সরোয়ার বলেন- দলে মত ভেদাভেদ থাকতে পারে তাই বলে ঐক্য বিনষ্ট করা যাবে না। আগামীতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগ সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে রাজপথে নামতে হবে।

সভায় বরিশাল জেলা বিত্রনপির সভাপতি আলহাজ এবায়েদুল হক চাঁন পদ বঞ্চিত নেতাকর্মীদের উদ্দেশ করে বলেন- এক সময় আমি দলের ভেতর থেকে ভুল করেছিলাম বলে আমাকে দলের বাহিরে ১০বছর কাটাতে হয়েছে। তাই বলে আমি কখনো দলের কোন কর্মসূচিতে অনুপস্থিত ছিলাম না। দলের প্রতিটি কর্মসূচিতে অংশগ্রহন করেছি বলেই আমি আবার দলে ফিরে আসতে পেরেছি।

আজ আপনারা পদ বঞ্চিত হওয়ার কথা বলেন। কিন্তু আপনাদের অনেকের দলে পদ আছে। সুতরাং দলে ফিরে এসে জাতীয়তাবাদী দলের পক্ষে কাজ করেন।

বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার ও জেলা বিত্রনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন বলেন- আপনারা দলে পদ বঞ্চিত না।

আপনারা সেই নেতা যারা দলের দুর্দিনে আন্দোলন-সংগ্রাম চলাকালে গা বাঁচিয়েছেন।

সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত পরিচালনা করেন বাঘিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুর রব।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কলাপাড়ায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদনে কৃষক মাঠ দিবস  পরীক্ষা চলাকালীন কেন্দ্রে প্রবেশ করায় একজনকে কারাদণ্ড ,২ শিক্ষককে অব্যাহতি  বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী  পটুয়াখালীতে ছাগলের মালিককে বেঁধে নির্যাতন: প্রধান অভিযুক্ত কারাগারে  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে