৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৭ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৩, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘দেশের নদ-নদী দখল রোধে কাজ করছে সরকার’

বরিশালটাইমস রিপোর্ট
৫:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: জাতীয় নদী কমিশনের চেয়ারম্যান ড.মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, দেশের নদ-নদীর দূষণ, নদী দখল রোধে নদী ও খাল রক্ষায় কঠোরভাবে কাজ করছে সরকার। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় মোংলা বন্দর এলাকায় নদী পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপকূলীয় এলাকায় নদ রক্ষায় আমাদের সমুদ্র বন্দর ও ওয়ার্ল্ড হেরিটেজ সুন্দরবনের কথা চিন্তা করতে হবে। বনের বনজ সম্পদ ও জীব বৈচিত্র্য রক্ষা এবং রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্রের কথা মাথায় রেখে এ অঞ্চলের নদীগুলো রক্ষা করতে মাঠে নেমেছে সরকারের প্রশাসনিক দল। এখানকার নদী দখল ও খাল রক্ষায় উপজেলা প্রশাসনকে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

এসময় তিনি বলেন, সমস্যা সমাধানে প্রশাসনের কার্যক্রমের পাশাপাশি মানুষের মধ্যে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। যাতে মানুষ বুঝতে পারে সরকার জনগণের বন্ধু, সরকার দেশে ও মানুষের উন্নয়ন করছে। সুন্দরবনের মধ্যে প্রায় ৪৫০টি শাখা খাল রয়েছে, মানুষের অপব্যবহারের কারণে তা ধ্বংস হচ্ছে এবং পলি পড়ে অধিকাংশ খাল ভরাট হয়ে যাচ্ছে।

এছাড়াও সমুদ্র বন্দরের সাথে সংশ্লিষ্ট মোংলা-রামপালে ঘশিয়াখালী সংলগ্ন ৮৩টি খাল ও তার শাখা খালগুলো এখনও পু:খনন কাজ সম্পূর্ণ হয়নি। সরকারের নির্দেশনা মোতাবেক পুরনো খতিয়ান অনুযায়ী খুব শীঘ্রই তা দখল ও অবমুক্ত করা হবে।

এসময় জাতীয় নদী কমিশনের চেয়ারম্যান সরকারের সচিব ড.মুজিবুর রহমান হাওলাদার ছাড়াও জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বনিক সদস্য মোঃ আলাউদ্দিন, উপ-পরিচালক আখতারুজ্জামান তালুকদার, বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক, বন্দর কর্তৃপক্ষ (সদস্য অর্থ) যুগ্ম-সচিব ইয়াসমিন আফসানা, পরিচালক প্রশাসন মোহাম্মদ গিয়াস উদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুল কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, সহকারী কমিশনার ভূমি নয়ন কুমার রাজবংশীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি, প্রতারক নুরে আলম গ্রেপ্তার  আ’লীগ কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে বিশ্বাসী না: ওবায়দুল কাদের  বাংলাদেশি সন্দেহে ২০০ মুসলিমের ঘর ভাঙল ভারতীয় পুলিশ  বিউটিশিয়ানকে তুলে নিয়ে ৩ পুলিশ কর্মকর্তার নিপীড়ন!  পটুয়াখালীতে মেছো বাঘ উদ্ধার  এইডস্ আক্রান্ত তরুণীকে ধর্ষণ করে বিপাকে...!  কাশ্মীর সংকট: পাকিস্তান সফরে আসছেন ট্রাম্প, কী ভাবছে ভারত?  বরিশাল অঞ্চলের ৪৫ মাদ্রাসাশিক্ষক পাচ্ছেন বিএড স্কেল  দিনে মাদকবিরোধী অভিযান, রাতে সার্কেল অফিস পুড়িয়ে দিল দুর্বৃত্তরা!  বরগুনায় মাহফিল থেকে তুলে নিয়ে কিশোরীকে ‘গণধর্ষণ’