১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:৩৪ ; মঙ্গলবার ; জুলাই ১৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ৬০০ ছাড়াল

বরিশাল টাইমস রিপোর্ট
৪:০৭ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৬১০ জন কোভিড রোগীর মৃত্যু হলো।

এই সময়ে ১ হাজার ৭৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন ৪৪ হাজার ৬৮৪ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন এবং মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৮ জন। এর মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ৩ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন এবং মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.০২ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

ডা. নাসিমা আরও জানা, বয়স বিশ্লেষণে ৩১-৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৬ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, বিভাগভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ৭ জন, রংপুরে ২ জন ও সিলেটে একজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ২৬ জন ও বাসায় ২ জন মারা গেছেন।

এলাকাভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা সিটিতে ১০ জন, ঢাকা জেলায় একজন, নারায়ণগঞ্জে একজন, মুন্সীগঞ্জে একজন, গাজীপুরে একজন, ফরিদপুরে ২ জন, নরসিংদীতে ২ জন, চট্টগ্রাম জেলায় একজন, চট্টগ্রাম সিটিতে ২ জন, কক্সবাজারে ২ জন, কুমিল্লায় ২ জন, রংপুরে একজন, পঞ্চগড়ে একজন ও সিলেটে একজন মৃত্যুবরণ করেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনা: একদিনে বরিশালে নতুন করে আরও ৩০ জন আক্রান্ত  স্যুটিংয়ে মন দিয়েছেন ম ম মোর্শেদ  রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা  দৌলতখানে চার জুয়াড়ি আটক: ভ্রাম্যমাণ আদালতে সাজা  বরিশালে পানিসম্পদ ব্যবস্থাপনা কমিটির কর্মশালা ও ভার্চুয়াল মতবিনিময়  ৫৭ লাখ টাকা জুম মির্টিংয়ের বিল, ব্যাখ্যা চেয়েছেন পরিকল্পনামন্ত্রী  আমির হোসেন আমুর মায়ের মৃত্যুবার্ষিকীতে নলছিটিতে দোয়া মাহফিল  খাবার খেয়ে বাসর ঘরে গিয়ে দেখি স্ত্রী নেই!  এক ব্যক্তি মাত্র ৬০ সেকেন্ডে ৭১ জনের শরীরে ভাইরাস দিয়েছেন!  স্কুলের ভবন নির্মাণ কাজে বিস্তর অনিয়ম, কাঁদামাটির মধ্যেই হলো ঢালাই