১ ঘণ্টা আগের আপডেট রাত ১১:১৭ ; মঙ্গলবার ; সেপ্টেম্বর ২২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘দেয়ালে পিঠ ঠেকে যাবার আগেই সচেতন হোন’

বিশেষ বার্তা পরিবেশক
৪:৫২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনা ভাইরাসের সংক্রমণে আতঙ্কিত সারা বিশ্ব। বাংলাদেশেও এর প্রকোপ বাড়ছে। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশের বেশকিছু এলাকা লকডাউন করে দিয়েছে সরকার। বিনোদন জগতও স্তব্ধ। তারকারা ঘরবন্দি।
সংক্রমণ এড়াতে পরস্পরের সঙ্গে দূরত্ব বজায় রাখছেন সকলেই। সতর্কতা অবলম্বন করছেন সবাই। এবার সেই ভাইরাস প্রতিরোধে সচেতনার বার্তা দিলেন মডেল,উপস্হাপিকা ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, আতঙ্কিত না হয়ে চলুন আমরা সবাই মিলে সতর্ক হই। আশে পাশের সবাইকে সতর্ক করি। সতর্কতা অবলম্বনের সবরকম উপায় ইতিমধ্যে আমরা সবাই জানি। বার বার টিভি চ্যানেলে,রেডিওতে, সোশ্যাল মিডিয়াতে সেসব প্রচার হচ্ছে। সেইসব সতর্কতাগুলো মেনে চলুন। স্কুল কলেজ বন্ধ মানেই কিন্তু ভ্যাকেশন না।

তিনি অবিভাবকদের উদ্দেশ্য বলেন, আপনারা পরিবারের যারা গার্ডিয়ান আছেন তারা আপনাদের সন্তানদেরকে বাইরে বের হতে বারণ করুন। ঘরেই আবদ্ধ রাখুন। বার বার করে হাত ধুয়ে রাখুন। সবাইকে হাত ধোয়ার জন্য বারবার করে বলুন। এটি এমন একটি ভাইরাস যেকোনো সময় যে কারো মাধ্যমে এই ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে।

যোগ করে নাবিলা আরও বলেন, আমরা সবসময় দেয়ালে পিঠ ঠেকে গেলে তখন ব্যবস্থা গ্রহণ করি। অর্থাৎ যখন আমি অসুস্থ হবো তখন ব্যবস্থা নেয়া যাবে এমন মনোভাব নিয়েই আমরা চলি। চলুন আমরা নিজেরা সতর্ক হই, আমি নিজে যেন এই ভাইরাসে আক্রান্ত না হই এবং আমার দ্বারা আশে পাশের আর কেউ যেন আক্রান্ত না হয় সে ব্যাপার খেয়াল রাখি, সতর্কতা মেনে চলি। সতর্কতায় বাঁচাবে আপনার প্রাণ, বাঁচাবে লাখো মানুষের প্রাণ।

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত দেশে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এরমধ্যে ৭ জন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন এবং মারা গেছেন ৫ জন।

বিনোদনের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের ৫ ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী যারা...  রাজপুরে র‌্যাবে অভিযানে ধারালো অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার  টুঙ্গিপাড়া জাতির জনকের মাজার জিয়ারত করলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি  ঝালকাঠিতে শিক্ষক সমিতির জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন  পায়রা সেতু নামকরণ হবে ‘শেখ হাসিনা সেতু’  ভিপি নুরের বিরুদ্ধে করা দুটি মামলা বরিশালে প্রত্যাহার দাবি  ঝালকাঠিতে সাংবাদিকদের ঐক্য, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি  পদ্মা সেতুকে ঘিরে বরিশালে বিনিয়োগের ডালা খুলছে  তজুমদ্দিনে বিয়ে বাড়িতে খাবারে নেশা মিশিয়ে স্বর্ণালংকার চুরি, ৬ জন হাসপাতালে  ভান্ডারিয়ায় মুন্ডহীন লাশ উদ্ধার