৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৫৫ ; সোমবার ; নভেম্বর ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

দৌলতখানে আ’লীগের ২ গ্রুপে সংঘাত, পরিবেশ থমথমে

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

নিজস্ব প্রতিবেদক, দৌলতখান:: আসন্ন ভোলার দৌলতখান পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে আওয়ামী লীগ থেকে দুই মেয়র মনোয়নয় প্রত্যাশী সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত ১০ টা নাগাদ পৌরশহরে এ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের ১৩ জন আহত হয়েছে। আহতরা দৌলতখান হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। এঘটনায় পৌর শহরে টানটান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আট রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাচ্ছে। মঙ্গলবার পৌরসভার বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও মেয়র প্রার্থী হামিদুর রহমান টিপুর সমর্থকরা দৌলতখান বাজারে প্রচার-প্রচারণা শুরু করে। এসময় দুই পক্ষের লোকজন মুখোমুখি হলে তাদের মধ্যে সংঘর্ষে বাঁধে।

তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী হামিদুর রহমান টিপু বরিশালটাইমসকে জানান, মঙ্গলবার সন্ধ্যায় ভোলা-২ আসনের এমপি দৌলতখানে আগমন উপলক্ষে পৌরসভার নয়টি ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তার পক্ষ হয়ে এমপি আলী আজম মুকুলকে শুভেচ্ছা জানাতে আসে। এসময় বর্তমান মেয়র জাকির হোসেন তালুকদার ও তার জামাতা কামরুল ইসলাম তাদের নেতাকর্মীদের ওপর ইটপাটকের নিক্ষেপ করে। এতে করে তাদের তিনজন লোক গুরুত্বর আহত হয়। এরপর জাকির হোসেন তালুকদারের লোকজন দেশীয় অস্ত্র (রাম দা) হকিস্টিক ও লাটিসোঠা নিয়ে তাদের লোকজনকে ধাওয়া করে। পরিস্তিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খাঁন আপ্রাণ চেষ্টা চালায়।
তিনি আরও জানান, নেতাকর্মীদের ধৈর্য্য ধারণ করার জন্য আমি অনুরোধ জানিয়েছি। কিছু দুস্কৃৃতিকারীরা চাচ্ছে একটা গণ্ডগোল বাঁজিয়ে দৌলতখান বাজার লুটপাট হোক। সেই লুটপাটের সুযোগ হবেনা ইনশাআল্লাহ। আমি এঘটনার তীব্র নিন্দা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
অন্যদিকে বর্তমান মেয়র ও আওয়ামী লীগ থেকে মেয়র মনোনয়ন প্রত্যাশী জাকির হোসেন তালুকদার বরিশালটাইমসকে জানান, একটি মিছিল সহকারে পৌরশহরের উত্তর মাথা থেকে দক্ষিণ মাথায় আসার সময় হামিদুর রহমান টিপু, মিছিল নিয়ে এসে তাদের ওপর অতর্কিত হামলা করে। এতে করে তার দশজন লোক আহত হয়। আহতদের হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পথে টিপুর লোকজন তাদের পথ-গতিরোধ করে।
তিনি আরও জানান, সমর্থকরা কোনরকম জামালে যাতে না করে, সেজন্য আমি নিষেধ করি। তখন তারা চলে যায়। এরপর দক্ষিণ দিক থেকে হঠাৎ করে বিক্ষিপ্তভাবে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। আমি এঘটনা তীব্র নিন্দা জানাই। তদন্তপূর্বক এঘটনার সুবিচার দাবি করেন তিনি।
দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান বরিশালটাইমসকে জানান, পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে দুই মেয়র প্রার্থীর প্রচার-প্রচারণা চলকালীন পৃথক পৃথকভাবে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আট রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

বিনোদনের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে যৌতুক না পেয়ে স্ত্রীকে কোপাল পুলিশ কনস্টেবল, অত:পর গ্রেপ্তার  হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন  পিরোজপুরে ১০০পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার  ১৪ বছর কারাভোগ, মুক্ত হয়েই ভাই-ভাবিকে কোপ  বরিশালে পিকআপচাপায় নার্স নিহত: প্রতিবাদে সড়ক অবরোধ  বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা  নলছিটির ভৌরবপাশায় চেয়ারম্যান প্রার্থী দুবাই প্রবাসী আলমগীর মাঠে  বাকেরগঞ্জে পিকআপচাপায় নারী আহত: প্রতিবাদে সড়ক অবরোধ  সূর্যোদয়ের সাথে সাথে কুয়াকাটার নীল জলে পুন্যস্নান  এসএসসি পরীক্ষায় ‘ধর্ম শিক্ষা’ বাদের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না: চরমোনাই পীর