৩০ মিনিট আগের আপডেট বিকাল ৫:৩৯ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

দৌলতখানে জোয়ের পানিতে ক্ষতিগ্রস্ত পরিবারদের এমপি মুকুল’র সহায়তা

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৩:৫১ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

বার্তা পরিবেশক দৌলতখান:: ভোলার দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধের বাইরে বুধবার বিকালে পূর্ণিমার প্রভাবে মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে ডুবে যাওয়া এলাকায় পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুর ১২টায় ওই ওয়ার্ড পরিদর্শন শেষে দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নিজস্ব তহবিল থেকে ৪৫টি ক্ষতিগ্রস্ত পরিবারকে পাঁচ হাজার টাকা করে অর্থিক সহায়তা প্রদান করেন ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল। এ সময় এমপি মুকুল বলেন, সম্প্রতি পূর্ণিমার প্রভাবে মেঘনায় অস্বাভাবিক জোয়ারের পানি হঠাৎ বৃদ্ধি পেলে ভোলা জেলের বিভিন্ন এলাকার বেড়ি বাঁধের ওপড় দিয়ে পানি প্রবাহিত হয়। সেখানে বিভিন্ন ইউনিয়নের ঘরবাড়ি বিধ্বস্ত ও মানুষের পোষা হাঁস মুরগী,ছাগল ভেড়া সব জোয়ারের পানিতে বাসিয়ে নিয়ে যায়।

এমপি মুকুল আরও বলেন, আমার নির্বাচনী এলাকার দৌলতখান উপজেলার ভবানীপুর ইউনিয়নে ৪৫ টি ঘর বিধ্বস্ত ও ক্ষতিগ্রস্ত হয়। পাশাপাশি মূলভূখণ্ড থেকে তিনটি ইউনিয়ন হাজীপুর , মদনপুর ও চরহাজারী মধ্য মেঘনায় অবস্থিত। ওই তিনটি চরের মানুষ সবচেয়ে বেশী অসহায় ও মেঘনার জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। চরগুলোতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার গুচ্ছগ্রাম রয়েছে। সেই গুচ্ছগ্রাম গুলো জোয়ারের পানিতে তলিয়ে গেছে এবং ঘরগুলো বিধ্বস্ত হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি আমরা সেখানের ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তা করেছি। আজকে ভবানীপুর ৭ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধের বাইরে বসবাসকারী ৪৫ টি ক্ষতিগ্রস্ত পরিবারকে আমার নিজস্ব তহবিল থেকে পাঁচ হাজার টাকা করে অর্থিক সহায়তা করেছি।

ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মন্জুর আলম খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জীতেন্দ্র কুমার নাথ, পৌরসভার মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাফিজল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম নবী নবু, সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু, হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল পারভেজ প্রমূখ।

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌপথ আরও আরামপ্রদ ও সাশ্রয়ী হবে: নৌপ্রতিমন্ত্রী  করোনা কাড়ল আরও ২৪ প্রাণ, নতুন আক্রান্ত ১৫৪০  ফজরের আজান দিতে বেড়িয়ে সাপের ছোবলে মুয়াজ্জিনের মৃত্যু  যুবকের পেটের ভেতরে মোবাইল ফোন!  যুবলীগ নেতাকে থানায় চোখবেঁধে নির্যাতন, ফেসবুকে ভিডিও ভাইরাল  আ’লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর-গুলিবর্ষণ  বরিশালে যৌতুক না পেয়ে স্ত্রীকে খুন, স্বামীর ফাঁসি  বাকেরগঞ্জের কারখানা নদীতে ফেরি চলাচল শুরু  বরিশালে ৮০ কিলোমিটার গতিবেগে ঝড়ের আশঙ্কা: নদীতে ২ নং সতর্ক সংকেত  পিরোজপুরে স্ত্রীর মামলায় জেলা ছাত্রদল সম্পাদক গ্রেপ্তার