২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

দৌলতখানে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উত্তেজনা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:১৩ অপরাহ্ণ, ০৯ এপ্রিল ২০২৪

নিজস্ব সংবাদদাতা, দৌলতখান ভোলা: দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বানচকে সামনে রেখে ভোলার দৌলতখানে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে উত্তোজনা বিরাজ করছে। সোমবার (৮এপ্রিল) রাত ১১ টায় পৌরশহরের উত্তর মাথায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে উত্তোজনা ছাড়িয়ে পড়লে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

এদিকে ঈদকে সামনে রেখে এমন ঘটনায় পৌরশহরে আতঙ্কা ছড়িয়ে পড়ে। জানা গেছে, উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খানের কর্মী-সমর্থকরা ঈদের শুভেচ্ছা বিনিময় জানান দেয়ার জন্য দৌলতখান পৌর শহরে একটি মিছিল বের করে।

মিছিলটি পৌরশহর প্রদক্ষিণ করে বাসষ্ট্যান্ড এলাকায় এসে এক পথা সভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তৃতা করেন, চেয়ারম্যান মনজুর আলম খান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোতালব হোসেন সবুজ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক এছাদুল হক হান্নান, ভবানীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল জামান ফয়ছাল।

এসময় অপর চেয়ারম্যান প্রার্থী আনিসুর রহমান বাবুল ও তার কর্মী সমর্থকরা একটি মিছিল বের করে পৌর শহর প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড এলাকায় এসে শেষ হয়। এতে দুই গ্রæপের মধ্যে উত্তোজনা ছড়িয়ে পড়ে। মনজুর আলম খানের কর্মী সমর্থক ও উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক রাসেল সিদ্দিকি জানান, আওয়ামী লীগের রাজনীতির সাথে তিনি দীর্ঘদিন জড়িত।

ঈদকে সামনে রেখে কর্মীদের নিয়ে চেয়ারম্যান মনজুর আলম খান শুভেচ্ছা বিনিময়ের জন্য আসে। এসময় অপর চেয়ারম্যান প্রার্থী আনিসুর রহমান বাবুল মাতাব্বর-এর কর্মী সমর্থকরা পরিকল্পিতভাবে চেয়ারম্যান মনজুর আলমখানের বিরুদ্ধে অকথ্য ভাষায় ¯েøাগান দিতে থাকে। এতে করে উত্তেজনার সৃষ্টি হয়।

তিনি আরও বলেন, শান্তপূর্ণ একটি মিছিলকে নয়া বাবুল ক্ষ্যাত অশান্ত করার চেষ্টা করছে। সোহেল ও হেলাল নামে দুই যুবলীগ নেতা জানান, সন্ধ্যায় উপজেলা চেয়ারম্যানের মনজুর আলম খানের মিছিল ছিলো। এসময় বাবুল মাতাব্বর-এর কোন প্রোগ্রাম ছিলো না। হঠাৎ বাবুল মাতাব্বর এসে অকথ্য ভাষায় স্লোগান দিতে থাকে। এবিষয়ে জানতে উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খানকে ফোনে পাওয়া যায়নি।

এদিকে এসব বিষয়ে জানতে চেয়ারম্যান প্রার্থী আনিসুর বাবুল মাতাব্বরকে ফোনে না পাওয়া গেলেও তার কর্মী সমর্থক আব্দুল হাকিম জানান, তারা কোন অকথ্য ভাষায় কথা বলেনি। এ ঘটনা তাদের কোন নেতাকর্মীও আহত হননি।

দৌলতখান থানার ওসি সত্য রঞ্জন খাসকেল জানান, দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তোজনা ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রণে আনে। তাদের উভয়ের সাথে তিনি কথা বলেছেন। তারা আশ^স্ত করেছেন এক প্রার্থী অপর প্রার্থীর প্রতি সম্মান জানিয়ে প্রচারণা চালাবে।

82 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন