১ ঘণ্টা আগের আপডেট রাত ১২:৫২ ; শনিবার ; অক্টোবর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

দ্বিতীয় ডোজের গণটিকাদান শুরু, একদিনে পাবে ৮০ লাখ মানুষ

বিশেষ প্রতিনিধি
১১:৩৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

সারাদেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দ্বিতীয় দফায় ভ্যাকসিন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হওয়া এ গণটিকাদান কার্যক্রম চলবে বিকেল ৩টা পর্যন্ত।

সকালে স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও টিকা ব্যবস্থা কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক জানিয়েছেন, প্রথম ডোজের ক্ষেত্রে দুদিনে এ লক্ষ্যমাত্রা পূরণ হলেও দ্বিতীয় ডোজে ৮০ লাখ লোককে একদিনেই টিকাদান সম্পন্ন করা হবে। সে লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সব জেলায় টিকা পাঠানো হয়েছে।

তিনি বলেন, প্রয়োজনে নির্ধারিত সময় বিকেল ৩টার পরও ভ্যাক্সিনেশন কর্মসূচি চালু রাখা হবে। দেশের সব সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলায় এ ক্যাম্পেইন হবে। আজ শুধু দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর যারা গণটিকার প্রথম ডোজ নিয়েছিলেন, টিকা কার্ড দেখিয়ে আজ তারা দ্বিতীয় ডোজ নিতে পারবেন। ২৮ সেপ্টেম্বর একদিনে ৮০ লাখ মানুষকে প্রথম ডোজের টিকা দেওয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি। ফলে আরও একদিন বাড়িয়ে ২৯ সেপ্টেম্বরসহ ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়।

এ বছরের ২৭ জানুয়ারি দেশে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে অক্সফোর্ড-অ্যাসট্রাজেনেকার টিকার মাধ্যমে কার্যক্রম উদ্বোধন করেন। ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে শুরু হয় গণটিকাদান কার্যক্রম।

এরপর গত ৮ মাসেরও বেশি সময় ধরে সারাদেশে অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার, মর্ডানা এবং সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সেপ্টেম্বরে সারাদেশে চার হাজার ৩২টি দুর্ঘটনায় ঝরেছে ৫৭৯ প্রাণ  পটুয়াখালীতে তদবিরের কথা বলে বাসায় আটকে গণধর্ষণ  দুলাভাইকে বিয়ের দাবিতে ৩ দিন ধরে স্কুলছাত্রীর অনশন  বাউফলে র‌্যাবের হাতে দুই ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার  নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশি চিকিৎসক  জমি দখল করে বাড়িঘর ভাঙচুর: ঝালকাঠিতে জেলা জজের বিরুদ্ধে মানববন্ধন  আগামী নির্বাচন হাসিনার অধীনেই, অস্তিত্ব রক্ষার জন্য অংশ নেবে বিএনপিও : আমু  ভোলায় ২ ট্রলারসহ বিপুল পরিমাণ চোরাই সয়াবিন তেল ও ডিজেল জব্দ  মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  বরিশাল খালেদাবাদ কলোনির মাদক নির্মুলে এলাকাবাসীর আলোচনা সভা