২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

দ্বিতীয় দিনের ধর্মঘট চলছে, বরিশালে সীমাহীন ভোগান্তিতে যাত্রীরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:০৫ অপরাহ্ণ, ০১ মার্চ ২০১৭

পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে বুধবার সকাল থেকে বরিশালে ট্রাক ধর্মঘটও শুরু হয়েছে। বাস ও  ট্রাক শ্রমিকরা মিলে বরিশাল ঢাকা মহাসড়কের বেশ কয়েকটি স্থানে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় থ্রিহুইলার যান কম চলাচল করছে। সুযোগ বুঝে তিন থেকে দশগুণ ভাড়া নিচ্ছে ব্যাটারীচালিত বা ভাড়ায় চালিত হোন্ডা চালকরা।

চলমান এসএসসি পরীক্ষায় জান্নাতুল ফেরদৌসী নামের পরীক্ষার্থীর কৃষি শিক্ষা পরীক্ষা। বাড়ি থেকে আগেই বের হয়েছে তবে কোন বাহন না পেয়ে পায়ে হেঁটেই যেতে হয়েছে। এমনি করে আজ  কলেজে রয়েছে মডেল টেস্ট পরীক্ষা নিতে সময় মত যেতে পারছেন না বলে জানালেন আবুল কালাম ডিগ্রী কলেজের অধ্যাপক াবুল কালাম আজাদ।

বাহন যা মেলে তারা ভাড়া  তিন থেকে দশগুণ বৃদ্ধি করে নিচ্ছে এমন অভিযোগ তোলেন বরিশাল বিমান বন্দরের অফিস সহকারী নাসরিন সুলতানা। তিনি বলেন- স্বাভাবিক সময়ে নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে রহমতপুরে তিনি ১৫ টাকা ভাড়ায় যাতায়াত করেন।
আজ সেখানে ব্যাটারী চালিত অটোরিকশা চাচ্ছে ৬’শ টাকা। অভ্যন্তররীণ রুটের যাত্রীদের বাড়তি ভাড়া গুনে তবেই কর্মস্থলে বা বাড়িতে ফিরতে হচ্ছে।

বাড়তি ভাড়া হাতিয়ে নেয়ার কথা অস্বীকার করেন সুযোগ সন্ধানী অটো রিক্সার চালকরা। মো. তাইজুল ইসলাম নামের এক অটোরিকশা চালক বলেন স্বাভাবিকের চেয়ে ৫ থেকে ১০ টাকা বেশী নিচ্ছেন মাত্র।

এদিকে বুধবার সকাল থেকে ধর্মঘটে সামিল হয়েছে পণ্যবাহি ট্রাক শ্রমিকরাও। মো. তারিকুল ইসলাম নামের ট্রাক চালক বলেন, তারা কখনোই ইচ্ছা করে একটি পিপঁড়াও মারেন না। সেক্ষেত্রে তাদের চালকের ফাঁসির দন্ডাদেশ সঠিক হয়নি। তাদের দাবী না মানা পর্যন্ত ধর্মঘট চলমান থাকবে বলে জানান এই ট্রাক চালক।’’

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বরিশালটাইমসকে বলেন- বাস চলাচল বন্ধ থাকলে যাত্রীদের বিকল্প বাহনে যাবার জন্য পথে যাতে প্রতিবন্ধকতার সৃষ্টি না হয় এজন্য পুলিশ তৎপর রয়েছে। তারা অভ্যন্তরীণ রুটে থ্রি-হুইলার যান ছেড়ে দিচ্ছেন যাত্রীদের সুবিধার্থে। আর যাতে কোন সংহিস ঘটনা না ঘটে এজন্য বাড়তি পুলিশের ব্যবস্থা রয়েছে নথুল্লাবাদ এলাকায়।’’

29 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন