৪ িনিট আগের আপডেট বিকাল ১২:৪৮ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

দ্বৈত নাগরিকত্বে আ. লীগের শাম্মীর মনোনয়ন বাতিল, টিকলেন পঙ্কজ

বরিশালটাইমস, ডেস্ক
৫:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২৩

দ্বৈত নাগরিকত্বে আ. লীগের শাম্মীর মনোনয়ন বাতিল, টিকলেন পঙ্কজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দ্বৈত নাগরিকত্ব থাকায় বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। তিনি এ আসনে দল মনোনীত প্রার্থী ছিলেন। একই আসনে ভোটের লড়াইয়ের অনুমতি পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান সংসদ সদস্য পঙ্কজ নাথ।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শহিদুল ইসলাম জেলা প্রশাসনের সভাকক্ষে দ্বিতীয় দিনের শুনানি শেষে মনোনয়নপত্র বাতিলের এ ঘোষণা দেন। তিনি জানান, জনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ অনুসারে প্রার্থী হতে হলে দ্বৈত নাগরিকত্ব অগ্রহণযোগ্য। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহমেদের দ্বৈত নাগরিকত্ব থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

এ ছাড়া আরও ১০ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বৈধতা পেয়েছেন ৪৫ প্রার্থী। রিটার্নিং কর্মকর্তা জানান, মোট ৫৫ প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছিলেন। বরিশাল-৪ আসনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আসাদুজ্জামানের মনোনয়ন দল থেকে বাতিল করায় তার মনোনয়ন বাতিল হয়েছে।

আর বরিশাল-১ আসনে জাকের পার্টির প্রার্থী মো. রিয়াজ মোর্শেদ জামান খান হলফনামা দাখিল করেননি এবং তার দলীয় মনোনয়ন নেই বলে তারটি বাতিল হয়। বরিশাল ২ আসনে জাতীয় পার্টি (মঞ্জু) মনোনীত ব্যারিস্টার আলবার্ট বাড়ৈ হলফনামার তিনশ টাকার কোর্ট ফি সংযুক্ত করেননি এবং দলীয় মনোনয়ন ঠিকভাবে পূরণ করেননি। এজন্য তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

একই আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মিরাজ খান ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। বরিশাল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শামসুল আলম ঋণখেলাপি হওয়ায়, জাকির হোসেন খান ঋণখেলাপি হওয়ায় এবং এক শতাংশ ভোটার সমর্থন সঠিক না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।

শাহরিয়ার মিঞার এক শতাংশ ভোটার সমর্থন না থাকায়, নূরে আলম সিকদারের এক শতাংশ ভোটার সমর্থন না থাকায় এবং বাংলাদেশ কংগ্রেস হুমায়ূন কবিরের মনোনয়ন বাতিল করায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বরিশাল ৬ আসনে মনোনয়নপত্র বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শামসুল আলম ছিলেন বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান ছিলেন। সেই পদ থেকে অব্যাহতি দিয়ে সংসদ নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  গর্ভের শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না, হাইকোর্টের রায়  পর্যটকের ঢলে কুয়াকাটার পরিবেশ নিয়ে দুশ্চিন্তা  ঝালকাঠি বিআরটিএ অফিস থেকে ৯৫০ গাড়ির নথিপত্র গায়েব  পবিত্র শবে বরাত আজ  পিলখানা হত্যার তদন্ত শেষ, চূড়ান্ত বিচার শীঘ্রই: স্বরাষ্ট্রমন্ত্রী  পিরোজপুরে প্রজন্ম লীগের সভাপতিকে কুপিয়ে জখম, প্রতিবাদ মিছিল  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫