৫ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:২০ ; রবিবার ; সেপ্টেম্বর ২০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

ধরা পড়ল আড়াই কেজি ওজনের ইলিশ

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

নিজস্ব প্রতিবেদক, পাথরঘাটা:: বরগুনার পাথরঘাটা উপজেলায় জেলেদের জালে ধরা পড়েছে আড়াই কেজি ওজনের ইলিশ। একলাখ বিশ হাজার টাকা মণ হিসাবে এই ইলিশটি বিক্রি হয়েছে। আজ শুক্রবার সকালে দেশের বৃহত্তর মৎস্য অবতরণ কেন্দ্র বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটের খাজা ফিস আড়ৎ থেকে মাছটি কেনেন ইউসুফ মিয়া নামের এক আড়ৎদার।

ইউসুফ মিয়া বরিশালটাইমসকে জানান, তার এক নিকটাত্মীয়ের জন্য আড়াই কেজি ওজনের ইলিশ মাছটি একলাখ বিশ হাজার টাকা মণ হিসেবে সাড়ে সাত হাজার টাকায় কিনেছেন।

স্থানীয় মৎস্য ব্যাবসায়ী এসএম সোহাগ বরিশালটাইমসকে জানান, এত বড় ওজনের ইলিশ সচরাচর দেখা যায় না। তাই এ আকৃতির ইলিশের মূল্য একটু বেশি। এর আগে দেড় লাখ টাকা মন হিসেবে বিক্রি হয়েছে এ আকৃতির ইলিশ। তবে বর্তমানে সাগরে প্রচুর ইলিশ মাছ থাকায় কিছুটা কম দামে বিক্রি হয়েছে এই মাছটি।

আজ শুক্রবার সকালে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র ঘুরে দেখা যায়, গ্রেড সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ৩৭ থেকে ৩৮ হাজার টাকা দরে, এলসি ৩২ থেকে ৩৩ হাজার টাকা এবং ছোট সাইজের ইলিশ ১৪ থেকে ১৫ টাকা মণ দরে বিক্রি হয়েছে। এছাড়া ২ কেজির ইলিশ বিক্রি হয়েছে ১ লাখ টাকা থেকে একলাখ বিশ হাজার মণ হিসেবে।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং কর্মকর্তা মোহাম্মদ আহমদ উল্লাহ বরিশালটাইমসকে জানান, গত সাত দিনে এ মৎস্য অবতরণ কেন্দ্রে প্রায় ২০০ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১২ লাখ টাকা।’

ফোকাস, বরগুনা

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আসছে ভয়ঙ্কর দুর্ভিক্ষ, মারা যাবে ৩ কোটি মানুষ!  মঠবাড়িয়ায় প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে জখম  কলাপাড়ায় কীটনাশক খেয়ে শিক্ষার্থীর মৃত্যু  প্রধানমন্ত্রীপুত্রের কারিশমায় প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ  গৌরনদীতে ছয় পিঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা  করোনা চিকিৎসায় শেবাচিম হাসপাতালে প্রতিমন্ত্রীর পিপিই হস্তান্তর  ভোলার দৌলতখানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  বরিশালে অসহায় দুস্থ মানুষের মাঝে পুনকের ত্রাণ বিতরণ  বেতাগীতে সড়ক যেন ধান-খড় শুকানোর চাতাল!  করোনা: আরও ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১ হাজার ৫৬৭