২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ধীরে ধীরে নেটওয়ার্ক ফিরছে গ্রামীণফোনে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৩০ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

ধীরে ধীরে নেটওয়ার্ক ফিরছে গ্রামীণফোনে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দেশের মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক হঠাৎ করে উধাও হয়ে যায় বৃহস্পতিবার। এদিন বেলা সাড়ে ১১টার পর রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে এ অভিযোগ পাওয়া যায়।

পরবর্তীকালে গ্রামীণফোন জানায়, ফাইবার অপটিক ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।

সেবা বিচ্ছিন্ন হওয়ার প্রায় আড়াই ঘণ্টা পর দুপুর ২টা থেকে নেটওয়ার্ক ফিরতে শুরু করেছে মোবাইল ফোন অপারেটরটির। ২টার পর থেকে গ্রাহকরা কল করতে পারছেন, ইন্টারনেটও ব্যবহার করতে পারছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ফাইবার অপটিক্যাল ক্যাবল কাটা পড়ায় গ্রামীণফোন নেটওয়ার্কে বিভ্রাট দেখা দেয়। সারা দেশের অধিকাংশ ব্যবহারকারীর ফোনে গ্রামীণফোন সিম থেকে নেটওয়ার্ক শূণ্য দেখায়। বিষয়টি গ্রামীণফোনের দৃষ্টিগোচর হলে মাঠে নামে অপারেটরটির প্রকৌশলী দল। বর্তমানে দেশে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৭ কোটি ৯১ লাখ। এদের বেশিরভাগের ফোনেই সকাল থেকে নেটওয়ার্ক পাচ্ছিল না।

এ বিষয়ে গ্রামীণফোনের এক কর্মকর্তা জানিয়েছেন, ঘণ্টা দুয়েকের মধ্যে নেটওয়ার্ক পুরোপুরি সচল হয়ে যাবে। সেবা বিঘ্নিত হওয়ার পর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেছিলেন, গ্রামীণফোনের নেটওয়ার্ক ডাউন সম্পর্কে আমরাও জেনেছি। তবে ঠিক কী সমস্যা হয়েছে জানি না। এ বিষয়ে তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হবে।

এদিন দুপুরে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার জানান, তিনটি জায়গায় ফাইবার কাটা পড়েছে। এর মধ্যে টাঙ্গাইলে দুটি জায়গায় এবং সিরাজগঞ্জে একটি জায়গায়। রাস্তা সংস্কার কাজের কারণে এমনটা ঘটেছে। এতে উত্তরবঙ্গের গ্রাহকরা বেশি সমস্যায় পড়েছেন।

20 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন