১ ঘণ্টা আগের আপডেট বিকাল ৫:৫৬ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ১৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

নগরীর বিআইপি কলোনীতে মুক্তিযোদ্ধার জমি দখলের পায়তারা

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বরিশাল নগরীর বিআইপি কলোনীতে জমি দখলের পায়তারাসহ নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে এক বীর মুক্তিযোদ্ধা। বুধবার সকালে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন বীর মুক্তিযোদ্ধা মো. মৌজে আলী খান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মৌজে আলী খান জানান, তার মেয়ে মরিয়ন আক্তার ও জামাতা মো. আলী সিদ্দিকী মালয়েশিয়া প্রবাসী। নগরীর বিআইপি কলোনীর পিছনের গেট সংলগ্নে জামাতার পৈত্রিক সুত্রে পাওয়া ৩.৩৩ শতাংশ জমি রয়েছে। পৈত্রিক সূত্রে আরও ২.৩ শতাংশ জমি পাওয়া কথা থাকলেও জামাতা ৩.৫০ শতাংশ জমির ওপরে বাসভবন তৈরি করেছে। কন্যা ও জামাতা প্রবাসী থাকায় পাওয়ার অব এ্যাটর্নি প্রাপ্ত হন তিনি (মুক্তিযোদ্ধা মৌজে আলী খান)। বর্তমানে তা দেখভালের দায়িত্বে রয়েছেন তিনি। কিন্তু এই জমি দখলে মরিয়া হয়ে ওঠেছে স্থানীয় শামীম হোসেন শেখ ও তার চাচী মুকুল বেগম। এ জন্য তাকে নিয়ে উদ্দেশ্যমূলক ভাবে নানা ধরনের হয়রানি করে। যার প্রেক্ষিতে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মানহানি মামলা করা হয়েছে।

এছাড়াও বিরোধ সমাধান করতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা ( এমপি নং ৭৮/১৮) রয়েছে। এরপরেও গত মে মাসে শামীম রাতের আধারে নির্মানাধীন ভবনের একাংশ দখলের চেষ্টা করে। এরপর বিসিসিতে অভিযোগ জানালে ঘটনাস্থল পরিদর্শন সাপেক্ষ উপভয়পক্ষকে বৈধ কাগজ ও প্লানসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়। বিসিসির নিয়ম না মেনে শামীম অন্য বাড়ি থেকে তার ভবনের পানির সংযোগ নেয়। বিষয়টি বিসিসি অবগত হয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। মুক্তিযোদ্ধাকে সহযোগিতা করায় শামীম ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নিগার সুলতানা হনুফা, সাবেক সংরক্ষিত কাউন্সিলর মাকসুদা আক্তার মিতুসহ নামধারী ৬ জন ও অজ্ঞাত ১০-১৫ জনকে অভিযুক্ত করে চাচী মুকুল বেগমকে দিয়ে অভিযোগ দায়ের করেন। এরপর থেকে নানা মনগড়া অভিযোগ সাজিয়ে সংবাদ প্রকাশ করতে থাকে।

এ ঘটনায় থানা পুলিশ উভয়পক্ষকে ডাকলেও শামীম ও তার চাচী উপস্থিত হয়নি। এমন পরিস্থিতির মধ্যে শামীম বাসভবনের তালা ভেঙে নতুন তালা দিয়ে সেখানে গেলে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

এছাড়াও ১০ লক্ষ টাকা দিলে সে আর জমি দখল করতে আসবে না বলে দাবী করছে বলে জানান বীর মুক্তিযোদ্ধা মো. মৌজে আলী খান। এজন্য বিষয়টি সরেজমিনে তদন্ত সাপেক্ষে সমাধানের জন্য সকলের কাছে সহযোগিতা প্রার্থনা করেছে তিনি।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সিগন্যাল বাতি না থাকায় ৩শ যাত্রী নিয়ে লঞ্চ ডুবোচরে, ৪ দিনেও হয়নি উদ্ধার  পিরোজপুর/ এহসান গ্রুপে ৩০ লাখ টাকা হারিয়ে বৃদ্ধের মৃত্যু  নলছিটি পৌরসভা : অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু  ‘আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মোহাম্মদ নাম নিষিদ্ধ করব’  বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু  বরিশাল মহানগর ছাত্রদল সভাপতিকে সশরীরে কেন্দ্রে তলব  বরিশাল শের-ই বাংলা হাসপাতালে করোনা ওয়ার্ডে আরও ১ জনের প্রাণহানি  করোনা পরিস্থিতি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপ্রিমকোর্টের আইনি নোটিশ  মনপুরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু  ১০ কেজি পাওনা চাল নিয়ে বাকবিতণ্ডা, চাচাকে কুপিয়ে হত্যা