৪ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৫৮ ; বৃহস্পতিবার ; মে ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

নতুন প্রজন্মের নেটওয়ার্কে জেডটিই’র কৃত্তিম বুদ্ধিমত্তা

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৫৬ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০১৯

‘নতুন প্রজন্মের’ নেটওয়ার্কের উন্নয়নে মুঠোফোন সেবা প্রতিষ্ঠানের জন্য কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক সমাধান নিয়ে আসল বৈশ্বিক প্রযুক্তি প্রতিষ্ঠান ঝংজিং টেলিকমিউনিকেশন ইকুইপমেন্ট (জেডটিই) কর্পোরেশন। জেডটিই এর কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক সমাধানটি মোবাইল অপারেটরদেরকে ‘উন্নত এবং সাশ্রয়ী প্রযুক্তি’ উন্নয়নে সহায়তা করবে বলে প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বলছেন, প্রাতিষ্ঠানিক পর্যায় থেকে নেটওয়ার্কের সেবা প্রদান পর্যন্ত সকল পর্যায়ে কাঠামোগতভাবে কৃত্তিম বুদ্ধিমত্তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। জেডটিইর সমন্বিত এআই সল্যুশনের মধ্যে বিভিন্ন অ্যাপলিকেশন, ক্লাউড সেবা, চিপ এবং টার্মিনাল রয়েছে আধুনিক সেবা উন্নয়নের জন্য।

কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক ক্লাউড সেবার মধ্যে ফেসিয়াল রিকগনিশন, মানুষ এবং পরিবহন যাচাইকরণ, কণ্ঠ যাচাই এবং স্বাভাবিক ভাষা প্রক্রিয়া (এনএলপি) অন্যতম। এর পাশাপাশি কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক উন্নত নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে অ্যালগরিদম কাঠামো উন্নত নেটওয়ার্ক পরিচলনা এবং ব্যবস্থাপনায় (ওএন্ডএম) সর্বাধুনিক সমাধান বলে মনে করেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

চিপ সেবার ক্ষেত্রে জেডটির এআই সল্যুশন নিজে নিজে বিভিন্ন যন্ত্রের ওপর গবেষণা করবে, যার মধ্যে রয়েছে রোবট মডিউল, স্মার্টফোন এবং স্মার্ট হোম টার্মিনাল। উন্নত কম্পিউটিং প্রযুক্তি এবং অ্যালগরিদম কাঠামো নিয়ে কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক সমাধানটি প্রাতিষ্ঠানিক পরিচলনা ব্যয় সংকোচন এবং মুনফা বৃদ্ধির জন্য বর্তমান সময়ের সেরা সমাধান বলে দাবি ডেভলপারদের।

উল্লেখ্য, বর্তমান বিশ্বেও প্রযুক্তি প্রসারের সাথে সাথে জেডটিইও বিভিন্ন অপারেটরদের সাথে আঞ্চলিক বাজার গবেষণা এবং উন্নয়নের (আরঅ্যান্ডডি) মাধ্যমে সর্বাধুনিক টেলিযোগাযোগ সেবা উন্নয়নে কাজ করে যাচ্ছে।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মেয়ের লাশ আনলে বাবাকেও পোড়ানোর হুমকি দিলেন চেয়ারম্যান  স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে লঞ্চ, বাড়ছে ভাড়া!  দুই মাস পর ভারত থেকে রেলে পেঁয়াজ আমদানি শুরু  করোনা আক্রান্ত কাউন্সিলর আজাদকে আইসোলেশন সেন্টারে ভর্তি  ইউনাইটেড হাসপাতালের গাফিলতি ছিল: আতিকুল  বরিশালে মসজিদে নগদ অর্থ সহায়তা প্রদান  বরিশালে কৃষকদের থেকে ধান সংগ্রহের লক্ষ্যে অনলাইন লটারি অনুষ্ঠিত  তিন সিংহকে ফাঁকি দিয়ে মহিষের পানিতে ঝাঁপ (ভিডিও)  ভারতে আটক 'গোয়েন্দা' কবুতরের মালিককে পাওয়া গেছে  গণপরিবহন সেনাবাহিনীর নিয়ন্ত্রণে চালুর দাবি যাত্রী কল্যাণ সমিতির