৩ ঘণ্টা আগের আপডেট রাত ১০:৩৯ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

নতুন বাজারে ছিনতাইকারীদের উৎপাত, পুলিশ মোতায়েনের দাবি

বরিশালটাইমস রিপোর্ট
৯:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৭

বরিশাল নগরীর নতুন বাজার এলাকায় ফের বেপরোয়া হয়ে উঠেছে উঠতি বয়সী বখাটে ছিনতাই চক্র। এই চক্রের যন্ত্রণায় এলাকাবাসী অতিষ্ঠ হওয়ার পাশাপাশি রীতিমত আতঙ্কিত। বিশেষ করে বরিশালের বাইরে থেকে আসা শিক্ষার্থীরা রয়েছেন উৎকণ্ঠায়। কারণ এ ছিনতাই চক্রের শিকার তারাও।

দিনে দুপুরে ওই এলাকার বেশ কয়েকটি মোবাইল ছিনতাইয়ের অভিযোগ রয়েছে এ প্রতিবেদকের কাছে। সর্বশেষ মঙ্গলবার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রের দামী মোবাইল ফোন নিয়ে যায় ওই ছিনতাই চক্রটি। এসময় ওই ছাত্রকে বেশ মারধরও করা হয়।

যার অভিযোগ নিয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে। ছিনতাই চক্রটির হামলায় আহত ছাত্র সৌরভ দে বরিশালটাইমসকে জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে নতুন বাজার থেকে বাসার উদ্দেশে যাওয়ার সময় হঠাৎ করে উঠতি বয়সী কয়েকজন ছেলে আমাকে পিছন থেকে ডাক দেয়। তাদের কাছে ডাকার কারণ জানতে চাইলে প্রথমেই আমাকে মারধর করে এবং ব্যবহৃত মোবাইল ফোনটি দিতে বলে। মোবাইল ফোন দিতে অপরাগতা প্রকাশ করায় আমাকে ফের মারধর করে মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে ছিনতাইকারীদের স্থানীয় ওই গ্রুপটি পালিয়ে যায়। তিনি জানান, মোবাইল ছিনতাইকারীদের বেশ কয়েকজনের নাম জানতে পারি স্থানীয় মাধ্যমে।

উঠতি বয়সী বখাটে ছিনতাইকারী ইমরান, আবির, পলাশ ও হৃদয়। এদের সকলের ঠিকানা নতুনবাজার অমৃতাঙ্গনে বলে জানা গেছে। সৌরভ জানান, বর্তমানে বিষয়টি নিয়ে ভীতি সৃষ্টি হওয়ায় মামলা করিনি, তবে প্রাথমিক পর্যায়ে থানায় একটি অভিযোগ দিয়েছি। স্থানীয় সূত্রে জানা গেছে, ছিনতাইকারী চক্রের এ গ্রুপটির পরিবার নতুন বাজারে অবস্থিত অমৃতাঙ্গনের জায়গা দখল করে বসবাস করছিল। এছাড়াও মন্দির কমিটি যখণ তাদের সেখান থেকে চলে যেতে বলে তখন মন্দিরের বিরুদ্ধে মানববন্ধনও করেছিল এ উচ্ছৃঙ্খল গোষ্ঠী। এছাড়াও ইমরান, আবির, পলাশ ও হৃদয় নামক বখাটেদের দ্বারা তৈরী ছিনতাইকারী চক্রটির সদস্য সংখ্যা ৩০ ছাড়িয়েছে বহুত আগেই।

এদের রয়েছে নিজস্ব সন্ত্রাসী বাহিনীও। এদের বিরুদ্ধে কেউ কথা বললেই ধারালো অস্ত্রেও হামলার শিকার হতে হয় তাদের। অভিযোগ রয়েছে এসব বিষয়ে নিশ্চুপ থাকেন স্থানীয় কাউন্সিলর এবং কয়েকগজ দূরে অবস্থিত পুলিশ ফাঁড়িটিও। কাউন্সিলরের ভোট ব্যাংকে যাতে কোন সমস্যা না হয় সেটাই নিশ্চুপতার কারণ বলে অনেকের অভিমত। এ গ্রুপটি শুধু ছিনতাই নয় ইভটিজিং করেও নতুন বাজার এলাকায় শীর্ষ অবস্থানে রয়েছেন তারা।

মেয়েদের উত্যক্ত করার পাশাপাশি রয়েছে মাদক সিন্ডিকেটও। স্থানীয়দের নতুন বাজার পুরান বাসস্ট্যান্ডের অপজিটের মার্কেটটির দ্বিতীয় ও তৃতীয় তলায় অবস্থান নিয়ে তারা ব্যবসা করে গাঁজা ও মরণ নেশা ইয়াবার। শুধু তাই নয় নিয়মিত সেবনেও ওস্তাদ তারা। চিহ্নিত এ বখাটে গ্রুপটির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে নতুন বাজার ও হাসপাতাল রোড এলাকার স্থানীয়রা। প্রশাসনের কাছে তাদের দাবি এসব বখাটে গ্রুপ থেকে সাধারণ মানুষকে বাঁচিয়ে সুন্দর ও নিরাপদ জীবন যাপনে সহযোগিতা করা।’

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম