৫৭ মিনিট আগের আপডেট বিকাল ১:২২ ; মঙ্গলবার ; আগস্ট ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

‘নতুন সভ্যতার জন্ম দেবে ফাইভজি’

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৪০ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

তথ্য-প্রযুক্তির ভবিষ্যৎ সুপারহাইওয়ের নাম ফাইভজি প্রযুুক্তি। পাঁচ বছর পর ফাইভজির ওপর ভিত্তি করে যেসব প্রযুক্তি আসবে তা বর্তমানে অনুমানও করা যায় না। ভবিষ্যতে নতুন সভ্যতার জন্ম দেবে ফাইভজি। তাই ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে বাংলাদেশে ফাইভজি প্রযুুক্তি সেবা সহজলভ্য করতে কাজ করছে বিটিআরসি। টেলিটককেও প্রস্তুত করা হচ্ছে।

রবিবার ঢাকায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশে (আইইবি) ‘ফাইভজি : দ্য ফিউচার নেটওয়ার্ক’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। মোবাইল ও স্মার্টফোনের মতো ভবিষ্যতে ফাইভজি ডিভাইসও বাংলাদেশে তৈরির আশাবাদ ব্যক্ত করেন তিনি। আইইবি কম্পিউটারকৌশল বিভাগ আয়োজিত এই সেমিনারে আরো বক্তব্য দেন আইইবির প্রেসিডেন্ট আবদুস সবুর, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক শাহাব উদ্দিন এবং বিটিআরসির কমিশনার প্রকৌশলী মহিউদ্দিন ঝন্টু।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের ওপর হামলা  ভারতীয় স্নাইপারের গুলিতে আরো এক পাকিস্তানি কিশোর নিহত  নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই  পাকিস্তান দখল করতে প্রস্তুত ভারতীয় সেনারা!  বাসর রাতে বরের ঝুলন্ত লাশ উদ্ধার  ইয়াবাসহ গ্রেপ্তার বরগুনা মেয়রের ছেলে কারাগারে  অচিরেই ভারতজুড়ে মুসলিমদের ওপর নিপীড়ন শুরু হবে, আশঙ্কা অরুন্ধতীর  ‘বাড়ি বাড়ি গিয়ে তুলে নেয়া হচ্ছে কাশ্মীরি যুবকদের’  নিজের লিভার দিয়ে স্বামীকে বাঁচালেন স্ত্রী  বিশ্বের ‘সবচেয়ে কুখ্যাত সন্ত্রাসী’ মোদি