১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

নবায়নযোগ্য জ্বালানীর ব্যবহার নিশ্চিতের আহবানে সাইকেল র‌্যালি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৩ অপরাহ্ণ, ১৮ মে ২০২৪

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি :: জ্বালানি হোক নবায়নযোগ্য, পৃথিবী গড়ি বাসযোগ্য, বাতাস-পানি-সূর্য, হলো শক্তি, নবায়নযোগ্য জ্বালানিতেই মুক্তি, নবায়নযোগ্য শক্তি, আনবে বিশ্বের মুক্তি, সুন্দর ভবিষ্যতের অঙ্গীকার, নবায়নযোগ্য জ্বালানিতে রুপান্তর, কয়লাতে ময়লা ভরা, বিশ্ব হোক জীবাশ্ম জ্বালানি ছাড়াসহ নানা স্লোগানে জীবাশ্ম জ্বালানিমুক্ত একটি ভবিষ্যতের লক্ষে শতভাগ নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার নিশ্চিতের আহবানে ফ্যামিলি সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১৮ মে) এপিএমডিডি, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), ওয়াটারকিপার্স বাংলাদেশের সহযোগিতায় এবং পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের বাস্তবায়নে পাথরঘাটা উপজেলা পরিষদ থেকে শুরু করে ৩ কিলোমিটার সাইকেল র‌্যালি হয়। র‌্যালিতে পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সদস্য, পদ্মা সিসিআরসির সদস্য, পাথরঘাটা কে.এম পাইলট উচ্চ বিদ্যালয় এবং পাথরঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

পরে পাথরঘাটা শেখ রাসেল স্কয়ার চত্বরে আলোচনা সভা হয়। এ সময় বক্তব্য রাখেন, পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক শফিকুল ইসলাম খোকন এবং সিসিডিবির উপজেলা সমন্বয়কারী সুব্রত মিস্ত্রী।

তরুণদের উদ্দেশে তারা বলেন, তরুনদের এখন থেকেই জিবাশ্ম জ্বালানী প্রতিরোধ করে নবায়নযোগ্য জ্বালানিতে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

83 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন