১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নলছিটিটিতে কেন্দ্র সচিবসহ ৪ জনকে অব্যহতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৭ অপরাহ্ণ, ০৭ নভেম্বর ২০১৬

নলছিটি: ঝালকাঠির নলছিটি উপজেলা সদর পরীক্ষা কেন্দ্রের সচিবসহ চারজনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ। কেন্দ্র সচিব মোঃ রেজাউল করিম নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। একই স্কুলের অপর সহকারি শিক্ষক আলমগীর হোসেন ও বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আফজাল হোসেন। এছাড়াও  কামাল হোসেন নামের একজন অফিস সহকারির বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

কামাল নান্দিকাঠী স্কুলে কর্মরত।  সূত্র জানায়, অব্যাহতি পাওয়া রেজাউল,আলমগীর ও আফজালকে রক্ষা করতে চেষ্টা করছেন কয়েকজন প্রভাবশালী ব্যক্তি। একাধিক সূত্রমতে, প্রথমে তাদেরকে বহিষ্কার করা হয়েছিলো। পরে নানাবিধ তদবির আর ধরাধরির পর বহিষ্কার আদেশ বাদ দিয়ে লঘুশাস্তি ‘দায়িত্ব থেকে অব্যাহতি’ দিয়েছেন কর্তৃপক্ষ।

তাদের শাস্তির পরিমাণটা কমায় অন্যান্য সমস্যা থেকে কিছুটা হলেও রক্ষা পাবেন বলে জানা গেছে। জানতে চাইলে সোমবার বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুঃ জিয়াউল হক বলেন,‘অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক বিষয়টি খতিয়ে দেখছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলামকে একজন পরীক্ষার্থীর অভিভাবক অপদস্ত করাসহ নানাবিধ অভিযোগের কারণে ওই শিক্ষকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ’। নলছিটির উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ কামরুল হুদা জানান,‘একটা অপরাধে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ডিসি স্যারের সঙ্গে ব্যস্ত,তাই এখন আর বিস্তারিত জানাতে পারবো না’।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন