৪ ঘণ্টা আগের আপডেট রাত ২:৩০ ; বুধবার ; সেপ্টেম্বর ২৩, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

নলছিটিতে সিটিজেন ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি

বরিশাল টাইমস রিপোর্ট
৭:২১ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০
নিজস্ব প্রতিবেদক : ঝালকাঠির নলছিটিতে সিটিজেন ফাউন্ডেশনের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে উপজেলা শহরের বিভিন্ন প্রতিষ্ঠান প্রাঙ্গনে বৃক্ষরোপণ করা হয়েছে। বুধবার (৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে ফলদ, বনজ এবং ঔষধি-এই তিন ধরনের গাছ রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির শুরু হয়। এরপর সরকারি নলছিটি ডিগ্রী কলেজ, থানা ও উপজেলা পরিষদ চত্বর ও জনগুরুত্বপূর্ণ স্থানে গাছের চারা রোপণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, পৌর মেয়র ও উপজেলা অাওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, সহকারি কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত হোসেন, নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের আহ্বায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড. মো. কাওসার হোসাইন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খোন্দকার মুজিবুর রহমান, কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ.এম আখতারুজ্জামান বাচ্চু, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম দুলাল চৌধুরী, নাচনমহল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম সেলিম, সরকারি নলছিটি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম কবির, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ডা. ইউসুফ আলী তালুকদার, প্রচার সম্পাদক ও নলছিটি গার্লস স্কুলের প্রধান শিক্ষক মো. জলিলুর রহমান আকন্দ, পৌর আওয়ামী লীগের সভাপতি ডা. এসকেন্দার আলী খান, সাধারণ সম্পাদক জনার্ধন দাস,নলছিটি থানার সেকেন্ড অফিসার এসআই হুমায়ুন কবির, এসআই নাইমুর রহমান, উপজেলা কৃষকলীগ সভাপতি ফিরোজ আলম, ছাত্রলীগ সভাপতি অনিক সরদার, সিটিজেন ফাউন্ডেশনের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মিলন কান্তি দাস, যুগ্ম আহ্বায়ক মো. জহির চৌধুরী, মো. সাইদুল ইসলাম, এস.আর সোহেল, সোহেল রানা, জাহিদুল ইসলাম, সদস্য সচিব ইঞ্জি. গোলাম মাওলা শান্ত, সদস্য ফেরদৌসি ইভা, গাজী আরিফুর রহমান, সংগঠনের মগড় ও ভৈরবপাশা ইউনিয়ন শাখা কমিটির সমন্বয়ক মো. শাহদাত আলম, পৌর শাখার আহ্বায়ক মো. মশিউর রহমান, যুগ্ম আহ্বায়ক মো. দুলাল হোসেন, সদস্য সচিব শামীম হোসেন সাগর, নাচনমহল ইউনিয়ন শাখার সদস্য সচিব কামরুল ইসলাম মাস্টার, জ্যেষ্ঠ সাংবাদিক এম. আর কামরুল প্রমুখ।
নলছিটি সিটিজেন ফাউন্ডেশনের আহ্বায়ক অ্যাড. কাওসার হোসাইন জানান, কারো মুখাপেক্ষী না হয়ে সবুজ বাংলাদেশ গড়তে নিজেদেরই উদ্যোগী হওয়া প্রয়োজন। প্রকৃতির ভারসাম্য রক্ষার পাশাপাশি জীববৈচিত্র্য রক্ষায়ও বৃক্ষরোপণের বিকল্প নেই। সিটিজেন ফাউন্ডেশনের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে  আজ নলছিটি উপজেলা শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থানে ফলদ, ভেষজ, কাঠ ও ছায়া প্রদানকারী বিভিন্ন জাতের চারা রোপণ করা হয়েছে। এই কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে উপজেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও জনগুরুত্বপূর্ণ স্থানে বৃক্ষরোপণ করা হবে।
ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের ৫ ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী যারা...  রাজপুরে র‌্যাবে অভিযানে ধারালো অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার  টুঙ্গিপাড়া জাতির জনকের মাজার জিয়ারত করলেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি  ঝালকাঠিতে শিক্ষক সমিতির জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন  পায়রা সেতু নামকরণ হবে ‘শেখ হাসিনা সেতু’  ভিপি নুরের বিরুদ্ধে করা দুটি মামলা বরিশালে প্রত্যাহার দাবি  ঝালকাঠিতে সাংবাদিকদের ঐক্য, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি  পদ্মা সেতুকে ঘিরে বরিশালে বিনিয়োগের ডালা খুলছে  তজুমদ্দিনে বিয়ে বাড়িতে খাবারে নেশা মিশিয়ে স্বর্ণালংকার চুরি, ৬ জন হাসপাতালে  ভান্ডারিয়ায় মুন্ডহীন লাশ উদ্ধার