১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

নলছিটিতে স্কুলছাত্রীর ওপর হামলাকারীদের গ্রেপ্তারের জোর দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৭ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০১৭

ঝালকাঠির নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের দশম শেণির ছাত্রী সোনিয়া আক্তারের ওপর হামলাকারী বখাটেদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল-মানববন্ধন-সমাবেশ পালিত হয়েছে। প্রথমে ছাত্রীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে নলছিটির প্রধান সড়কে ঘন্টাব্যাপী এক মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে। শনিবার সকালে এ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহন করে নলছিটি মার্চেন্টস মডেল মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজ, বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী-শিক্ষক-অভিভাবকরা। বখাটেদের হাতে নির্যাতনের শিকার সোনিয়ার পরিবার ও স্বজনরাও অংশ নেয় এ কর্মসূচিতে।  অংশগ্রহনকারীরা বখাটে সোহেল খান ও শুভকে গ্রেপ্তারের দাবি জানিয়ে স্লোগান দেন।

গত ১৭ জানুয়ারি বখাটের হাত থেকে বান্ধবীকে রক্ষা করতে গিয়ে স্কুলছাত্রী সোনিয়া আক্তার বখাটে চক্রের হিং¯্রতার শিকার হয়। সোহেল, শুভসহ তিন থেকে চারজন মল্লিকপুর এলাকার বাসায় ঢুকে স্কুলছাত্রী সোনিয়াকে হত্যাচেষ্টা করে। মুমূর্ষু অবস্থায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে সেখানেই চিকিৎসাধীন সোনিয়ার অবস্থা সংকটাপন্ন বলেও জানিয়েছেন তার স্বজনরা। এ ঘটনায় চারজনকে আসামি করে নলছিটি থানার মামলা দায়ের করার পর গত এক সপ্তাহ অতিবাহিত হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি।  যে কারণে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী-শিক্ষক-অভিভাবকদের আয়োজিত এ কর্মসূচিতে সকল শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহন করায় শনিবার কয়েক ঘন্টার জন্য নলছিটি শহর প্রতিবাদের নগরীতে পরিনত হয়।

মানববন্ধনকালীন সমাবেশে বক্তব্য রাখেন- নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক জলিলুর রহমান আকন্দ, সোনিয়ার চাচা মজিবুর রহমান, সোনিয়ার সহপাঠী রামিশা ফারিহা চৌধুরী তনু, ফাহিমা আক্তার তন্নি, বিজয়ীতা দাস ¯িœগ্ধা ও সানজিদা আক্তার প্রমুখ।

এ বিষয়য়ে নলছিটি থানার ওসি (অপারেশন) একেএম সুলতান মাহামুদ সাংবাদিকদের জানান- সোনিয়ার ওপর হামলা ও নির্যাতনকারীদের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার সাথে সাথে এজাহার রেকর্ড করা হয়েছে। তবে সকল আসামী বর্তমানে পলাতক থাকায় তারা এখোন পর্যন্ত  গ্রেপ্তার নাহলেও শীগ্রই তাদের গ্রেপ্তার করা হবে।’

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন