১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নলছিটির দীপ্ত কর্মকারের বিরুদ্ধে ৫৭ ধারায় অভিযোগ দায়ের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, ১৯ ডিসেম্বর ২০১৬

ফেইসবুকে পোস্ট দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা লঙ্ঘনের অভিযোগে দীপ্ত কর্মকার নামে একজনের বিরুদ্ধে নলছিটি থানায় অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক গোলাম মাওলা শান্ত। সোমবার রাতে অভিযোগ দায়েরের পর নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদ তাৎক্ষণিক বিষয়টি তদন্ত করতে এসআই এস.এম শামীমকে নির্দেশ দেন।

অভিযোগে জানা গেছে- নলছিটি সবুজবাগ এলাকার গৌরাঙ্গ কর্মকারের ছেলে দীপ্ত কর্মকার সন্ধ্যা ৬টা ১৩মিনিটে তার ফেইস আইডি(দীপ্ত কর্ম কার) থেকে সাংবাদিক ইঞ্জি. গোলাম মাওলা শান্তকে জড়িয়ে অসত্য,আপত্তিকর ও মানহানিকর শব্দ ব্যবহার করে পোস্ট দেন। এতে সাংবাদিক শান্ত সামাজিক ভাবে হেয় প্রতিপণ্ন হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন।

এ ঘটনায় সাংবাদিক শান্ত বাদি হয়ে দীপ্ত কর্মকারের বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭/১ ধারা লঙ্ঘনের অভিযোগ এনে নলছিটি থানায় অভিযোগ দায়ের করেন। দীপ্ত কর্মকারের সংশ্লিষ্ট পোস্টসহ বিভিন্ন প্রমাণাদি অভিযোগের সাথে সংযুক্ত করে দেয়া হয়েছে বলে সাংবাদিক শান্ত জানিয়েছেন।প্রসঙ্গত,এই দীপ্ত কর্মকার নলছিটি থানার এক পুলিশ কর্মকর্তাসহ বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের জড়িয়ে ফেইসবুকে নিজ আইডি দিয়ে অসত্য,আপত্তিকর ও মানহানিকর পোস্ট দিয়ে ওই ব্যক্তিদের সামাজিক ভাবে হেয় প্রতিপণœ করেছেন বলে একাধিক ব্যক্তি সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন। এদিকে দীপ্ত কর্মকারকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়েছে বিভিন্ন মানবাধিকার ও সাংবাদিক সংগঠন। একাধিক সংগঠন তাদের কর্মসূচীর ব্যাপারে এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন