৪৮ মিনিট আগের আপডেট বিকাল ১:১৩ ; মঙ্গলবার ; আগস্ট ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

নাটকীয়তা উপহার দিয়ে আবারও ক্যারিবীয় দলে গেইল

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২৮ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৯

তিনি স্বঘোষিত ‘দ্য ইউনিভার্স বস’। কিন্তু বিশ্বকাপের আগে ঘটা করে ঘোষণা দিয়েছিলেন, এই বিশ্বকাপেই সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে শেষ তার। এরপর ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ছাড়া আর কোনো কিছুই খেলবেন না। জানিয়েছিলেন, নিজের শেষ বিশ্বকাপটা স্মরণীয় করে রাখতে চান ক্রিস গেইল।

কিন্তু বিশ্বকাপকে তো স্মরণীয় করে রাখতে পারলেন না’ই, বরং উপহার দিয়েছেন চরম ব্যর্থতা। সেই ক্রিস গেইল বিশ্বকাপের শেষ মুহূর্তে এসে হঠাৎ করেই ঘোষণা দিলেন, ‘এখনই অবসর নয়। আরো খেলতে চাই।’ গেইলের এই দ্বৈত আচরণে সবাই অবাক। গেইলের এক মুখে দুই কথা বলায় বিস্মিত সবাই।

এবং তিনি যে সত্যি সত্যি অবসর নিচ্ছেন না, নাটকীয়তা যে এখনও বাকি রেখেছেন সেটা বোঝা গেলো আবারও। সব নাটকীয়তা শেষে আবারও জাতীয় দলে ফিরলেন তিনি। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে এই ড্যাশিং ব্যাটসম্যানকে।

আগস্টের ৮ তারিখ থেকে গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-ভারত ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ১১ এবং ১৪ আগস্ট ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে। এই সিরিজে গেইলের সঙ্গে ১৪ সদস্যের ক্যারিবীয় দলে ফেরানো হয়েছে বাঁ-হাতি ওপেনার জন ক্যাম্পবেল, ব্যাটসম্যান রস্টোন চেজ এবং অলরাউন্ডার কিমো পলকে।

গত মার্চে ইংল্যান্ড সিরিজের আগেই ক্রিস গেইল ঘোষণা দিয়েছিলেন, বিশ্বকাপের পরই অবসরে যাবেন তিনি। কিন্তু বিশ্বকাপ চলাকালীনই নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন গেইল। তবে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারবেন না তিনি। কারণ, কানাডা জি টি-টোয়েন্টি সিরিজে খেলবেন এই ব্যাটিং দানব।

অবসর না নেয়ার কারণে কিংবদন্তি ব্রায়ান লারার একটি রেকর্ড ভাঙার সুযোগ পাচ্ছেন দ্য ইউনিভার্স বস। ওয়ানডেতে এই মুহূর্তে তার রান সংখ্যা ১০৩৯৩। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক হচ্ছেন লারা, ১০৪০৫ রান। তাকে পেছনে ফেলতে গেইলের প্রয়োজন কেবল ১৩ রান।

গেইলকে দলে রাখা নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত কোচ ফ্লয়েড রেইফার বলেন, ‘ক্রিস হচ্ছেন খুবই মূল্যবান একজন ক্রিকেটার। তিনি নিযে মেন অভিজ্ঞ। তেমনকি দলের তরুণ ক্রিকেটারদের মধ্যে সেই অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে পারবেন। যে কোনো ড্রেসিং রুমকে প্রাণবন্ত করে রাখতে তার জুড়ি নেই।’

ভারতের বিপক্ষে ক্যারিবীয় দল থেকে বাদ দেয়া হয়েছে সুনিল আমব্রিস, ড্যারেন ব্র্যাভো, শ্যানন গ্যাব্রিয়েল এবং অ্যাশলে নার্সকে।

১৪ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দল
জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস, সাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, রস্টোন চেজ, ফ্যাবিয়েন অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, শেলডন কটরেল, ওশানে থমাস, কেমার রোচ।

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের ওপর হামলা  ভারতীয় স্নাইপারের গুলিতে আরো এক পাকিস্তানি কিশোর নিহত  নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই  পাকিস্তান দখল করতে প্রস্তুত ভারতীয় সেনারা!  বাসর রাতে বরের ঝুলন্ত লাশ উদ্ধার  ইয়াবাসহ গ্রেপ্তার বরগুনা মেয়রের ছেলে কারাগারে  অচিরেই ভারতজুড়ে মুসলিমদের ওপর নিপীড়ন শুরু হবে, আশঙ্কা অরুন্ধতীর  ‘বাড়ি বাড়ি গিয়ে তুলে নেয়া হচ্ছে কাশ্মীরি যুবকদের’  নিজের লিভার দিয়ে স্বামীকে বাঁচালেন স্ত্রী  বিশ্বের ‘সবচেয়ে কুখ্যাত সন্ত্রাসী’ মোদি