১ min আগের আপডেট সন্ধ্যা ৭:১৪ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

নারীকে গিলে খেল প্রকাণ্ড অজগর

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২২

নারীকে গিলে খেল প্রকাণ্ড অজগর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইন্দোনেশিয়ার জাম্বি প্রদেশে এক নারীকে হত্যার পর তার পুরো মরদেহ গিলে ফেলেছে একটি অজগর। সকালে রাবার বাগানে কাজ করতে বের হয়েছিলেন ৫০ বছর বয়সী নারী জাহরাহ। কিন্তু রাতে কাজ থেকে না ফেরায় নিখোঁজ বলে সন্দেহ করা হয় এবং খোঁজ পেতে তল্লাশী চালানো হয়। একদিন পর গ্রামবাসীরা একটি অজগর দেখতে পান, যার পাকস্থলী বিশাল। পরে স্থানীয়রা সাপটিকে হত্যা করে এবং সাপের পেটে ওই নারীর মরদেহ খুঁজে পান।

বেতারা জাম্বি পুলিশ প্রধান একেপি এস হারেফা স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, সাপের পাকস্থলীতে নারীর মরদেহ পাওয়া গেছে। উদ্ধারের সময় মরদেহটি পূর্ণাঙ্গ অবস্থায় ছিল। তিনি জানান, মৃতের স্বামী বাগানে ওই নারীর কিছু পোশাক ও কাজ করার কিছু যন্ত্রপাতি খুঁজে পান। এরপরই তার খোঁজে তল্লাশী শুরু হয়।

সোমবার (২৪ অক্টোবর) ১৬ ফুট দীর্ঘ সাপটিকে সাপটিকে ধরার পর হত্যা করে। গ্রামবাসীরা সাপটির পেট কাটার পর সেখান থেকে জাহরাহের মরদেহ বেরিয়ে আসে। ঘটনাটি বিরল হলেও ইন্দোনেশিয়ায় এটি প্রথম ঘটনা নয়। এর আগেও অজগর কর্তৃক মানুষকে হত্যার পর খেয়ে ফেলার ঘটনা ঘটেছে। ২০১৭ ও ২০১৮ সালে এমন দুটি ঘটনার খবর জানা গেছে।

অজগর তাদের খাবার পুরোটাই গিলে ফেলে। তাদের চোয়ালের পেশী খুব ফ্লেক্সিবল। ফলে তারা বড় শিকার গিলে ফেলতে এগুলো প্রসারিত করতে পারে।

ওয়াইল্ডলাইফ রিজার্ভস সিঙ্গাপুরের কর্মকর্তা ম্যারি-রুথ ল বলেন, অজগর সাধারণ ইঁদুর ও অন্যান্য প্রাণীকে খেয়ে থাকে। কিন্তু এক পর্যায়ে তারা অভ্যস্ত হয়ে গেলে তারা আর ইঁদুর খায় না। কারণ ইঁদুর খেয়ে তাদের ক্যালোরির প্রয়োজনীয়তা পূরণ হয় না। কার্যত তারা তখন বড় শিকারের খোঁজ করে। এসব শিকারের মধ্যে রয়েছে শুকর এমনকি গরুও।

বিশেষ খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিএনপি বাড়াবাড়ি করলে উত্তম-মধ্যম দেওয়া হবে : নানক  গোলাপবাগ মাঠেই মাগরিবের নামাজ পড়লেন বিএনপি নেতাকর্মীরা  যাত্রীসংকটের অজুহাতে বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল বন্ধ  উজিরপুরে বিএনপির ৫৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  কলেজশিক্ষকের আপত্তিকর ভিডিওতে নেটদুনিয়ায় ঝড়!  মির্জা ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ  বিএনপির সমাবেশ: ৫ দিন আগেই ঢাকা পৌঁছেছেন দক্ষিণবঙ্গের নেতাকর্মীরা  অনুমতি পেয়েই গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীদের ভিড়  সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি  ১৮-২৫ বছর বয়সীদের কনডম ফ্রি দেবে ফ্রান্স