১১ মিনিট আগের আপডেট বিকাল ১২:৬ ; শুক্রবার ; নভেম্বর ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

নিখোঁজ বাংলাদেশি শিশুর মাথার খুলি মিললো ইতালির জঙ্গলে

বিশেষ বার্তা পরিবেশক
৬:৪১ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইতালির উত্তরাঞ্চলীয় ব্রেশিয়া প্রদেশ এলাকার পাহাড়ি জঙ্গল থেকে নিখোঁজ ১২ বছর বয়সী ইউশরার মাথার খুলি উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে ডিএনএ পরীক্ষার পর স্থানীয় পুলিশ।

জানা যায়, দুই বছর আগে শিক্ষা সফরে গিয়ে গহীন বনে হারিয়ে গিয়েছিল ইতালি প্রবাসী বাংলাদেশি শিশু জান্নাতুল ইউশরা।

ইউশরাকে মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ পাচারকারী চক্র হত্যা করেছে নাকি কোনও হিংস্র জন্তুর আঘাতে তার মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখছে দেশটির পুলিশ। তবে ইউশরার বাবা মেয়ের মৃত্যুর জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করছেন।

জানা গেছে, বাংলাদেশি দম্পতি লিটন-সোনিয়ার কন্যা ইউশরা। বাবা কাজী মোহাম্মদ লিটন ১৯৯৫ সাল থেকে ব্রেশা’র অধিবাসী। কিছুটা মানসিক প্রতিবন্ধিত্বের লক্ষণ থাকায় ইতালির প্রচলিত নিয়ম মেনে ইউশরাকে বিশেষ স্কুলে আলাদা পরিচর্যার ব্যবস্থা করা হয়। ২০১৮ সালের ১৯ জুলাই পাহাড়ি বনে শিক্ষা সফরে গিয়ে গ্রুপ অপারেটরের অসতর্কতায় হারিয়ে যায় সে।

নিখোঁজের পর থেকে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর, অত্যাধুনিক ড্রোন, পেশাদার ডুবুরি সেই সাথে বিশ্বের সেরা সব প্রযুক্তি ব্যবহার করে টানা ৭ মাস চিরুনি অভিযান পরিচালনা করেও উদ্ধার করা যায়নি ইউশরাকে। এক পর্যায়ে থেমে যায় উদ্ধার অভিযান৷ লাশের সন্ধান না পাওয়া সত্ত্বেও স্থানীয় প্রশাসনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় শিশুটির সম্ভাব্য মৃত্যুর কথা।

অবশেষে গত ৪ অক্টোবর ইতালির উওরাঞ্চলীয় ব্রেশিয়া প্রদেশের পাহাড়ি জঙ্গল থেকে একটি মাথার খুলি উদ্বার করে প্যারামিলিটারি পুলিশ ফোর্স ক্যারাবিনিয়েরি। নিশ্চিত হতে খুলির ডিএনএ টেস্টের ব্যবস্থা করে ব্রেশিয়া পুলিশ। ল্যাবে ডিএনএ পরীক্ষা করার পর ঘোষণা দেওয়া হয়, এটি উদ্বার হওয়া নিখোঁজ ইউশরার মাথার খুলি।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হাসপাতালে আগুন: পুড়ে মারা গেল করোনা আক্রান্ত ৫ রোগী  মন্ত্রিসভার সদস্যদের সম্পদের হিসাব নেওয়া হচ্ছে!  ২৫ ঘরে ভয়াবহ আগুন, রাস্তা দিয়ে ঢুকতে পারছে না ফায়ার সার্ভিস  লালমোহনে প্রকাশ্যে যুবককে পিটিয়ে টাকা ও মোবাইল ছিনতাই  আগুনের সাথে ৮ বছরের স্বপ্ন পুড়ে ছাই বৃদ্ধ রিকশাচালকের  বরিশালসহ দেশের ৮ বিভাগে নির্মিত হবে ‘আইকনিক মসজিদ’  ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে: তথ্যমন্ত্রী  জানাজায় যাওয়ার পথে চেয়ারম্যানের হাত-পায়ের রগ কাটল প্রতিপক্ষ  করোনায় দেশে ২৪ ঘণ্টায় কেড়ে নিলো আরও ৩৭ জনের প্রাণ  এক সন্তানের মাকে ধর্ষণের পর হত্যা, শ্বশুর গ্রেফতার