৮ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:২৯ ; শুক্রবার ; আগস্ট ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

নিজের চেয়ে দাড়ি লম্বা লাদেনের!

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন::: মাহাতাব উদ্দিন লাদেন। উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি। তবে তার মুখের দাড়ির দৈর্ঘ্য ৬ ফুট। প্রতি পাঁচ বছর পরপর এক ফুট করে দাড়িও কাটেন তিনি। যত্ন নেন রিতিমতো। এত বড় দাড়ি সে পেঁচিয়ে মুখে খোপা করে রাখে। অনেকে প্রথমবার এত বড় দাড়ি দেখে হতবাক হয়ে যান।

মাহাতাব উদ্দিন লাদেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের পাককোলা গ্রামের মৃত হারেজ মন্ডলের ছেলে। দুই ছেলে ও দুই মেয়ে সন্তানের জনক এই মাহাত উদ্দিন লাদেন কুষ্টিয়ার একটি প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করেন।

মাহাতাব উদ্দিন লাদেন জানান, ২০০২ সাল থেকে আমি দাড়ি রেখেছি। এ পর্যন্ত সাড়ে ৬ ফুট পর্যন্ত দাড়ি হয়েছে আমার। এখন ৬ ফুট রয়েছে। ২ বছর আগে এক ফুট দাড়ি কেটে ফেলেছি। আবার ২/৩ বছর পরে এক ফুট কাটবো।

তিনি বলেন, আমি আমার মুখের দাড়িকে সবসময় যত্ন করি। যত্ন না করলে দাড়ি হতো না। আমার এই দাড়ি অনেক শখের। রোজ আমি চিরুনি দিয়ে আঁচড়াই। এই দাড়ি দেখেতে অনেক দূর থেকে লোকজন আসেন আমার বাড়িতে। দাড়ি ছেড়ে দিয়ে হাঁটাচলা করা বেশ অসুবিধা। তাই সব সময় বেঁধে রাখি।

মাহাতাব উদ্দিন লাদেন বলেন, আমি খুবই সংগ্রামী মানুষ। আমার নাম ছিল মাহাতাব উদ্দিন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে আমাদের এলাকায় একটা লোহার ব্রিজ দেওয়ার অনুমোদন দেয়। কিন্তু পরবর্তীতে সেটা এলাকায় আসে বিএনপি সরকারের সময়ে। তখন বিএনপির সংসদ সদস্য ছিলেন আহসানুল হক পঁচা মোল্লা। ব্রিজের ঠিকাদারী কাজ পান তার ভাই বাচ্চু মোল্লা। তবে আমরা এলাকার লোক আওয়ামী লীগপন্থী হওয়ায় ব্রিজটি আমাদের এলাকায় না দিয়ে অন্য এলাকায় দেবার পায়তারা করছিল। তখন আমি প্রতিবাদ করে ব্রিজ করতে বাধ্য করি। সেই সময় সারা পৃথিবীব্যাপী লাদেন নাম খুব প্রতিবাদি ছিল। এজন্যই এলাকাবাসী আমার সাহসিকতা দেখে লাদেন নাম দেন।

তিনি বলেন, ১৯৯৯ সালে দৌলতপুর উপজেলার কালিদাসপুরের সন্ত্রাসবিরোধী জনসভায় নিহত কাজী আরেফ হত্যা মামলায় প্রত্যক্ষদর্শী স্বাক্ষী আমি। এজন্য আমাকে বিএনপির বাচ্চু মোল্লা, পঁচা মোল্লা অনেক নির্যাতন করেছে।

দাড়ি সম্পর্কে তিনি বলেন, যতদিন বাঁচবো এই দাড়ি আমি একবারে কাটবো না। এই দাড়ি আমার পরিচয়।

আড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ আন্সারী বিপ্লব জানান, মাহাতাব উদ্দিন লাদেন খুবই সৌখিন মানুষ। দাড়ি রাখা তার একটি শখ। তার উচ্চতার চেয়ে দাড়ির দৈর্ঘ্য বেশি। তার দাড়ি দেখতে অনেক দুর থেকে লোকজন আসে তার বাড়িতে।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  লঞ্চ সংকটে ঢাকামুখী কয়েক হাজার যাত্রী বরিশাল নৌ বন্দরে আটকা  খুন হওয়ার আগে ফেসবুকে যুবলীগ নেতার পোস্ট, সর্বত্র তোলপাড়  আফ্রিকায় আততায়ীর গুলিতে বরিশালের সন্তান তসলিম খুন  করোনা: বরিশালে একদিনে আরও ৪৫ জন আক্রান্ত  বরিশালে পূর্ব শত্রুতার জেরে পিতা-পুত্রকে কুপিয়ে জখম  রাতে আদালতের নির্দেশ, ওসি প্রদীপসহ লিয়াকত ও দুলাল ৭ দিনের রিমান্ডে  বরিশালের বাবুগঞ্জে গাঁজাসহ ২ মাদক বিক্রেতা গ্রেপ্তার  লালমোহনে দেড়শত তরুণ-তরুণী পেলো ফ্রি আইসিটি প্রশিক্ষণ  কলাপাড়ায় কৃষকলীগের বৃক্ষরোপণ  বরিশালে নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শনে পাউবোর কর্মকর্তারা