২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দিলেন আ.লীগ নেতা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:৪৯ অপরাহ্ণ, ১৫ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঢাকার ধামরাইয়ে আনারস মার্কার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে তালা দেওয়ার অভিযোগ উঠেছে মোটরসাইকেল সমর্থিত আওয়ামী লীগ নেতা মোতাহার হোসেন মেছের আলীর বিরুদ্ধে। এ ছাড়া নির্বাচনী ক্যাম্প পরিদর্শনের সময় আনারস প্রতীকের প্রার্থীকে মোটরসাইকেল সমর্থিতরা লাঠিসোঁটা নিয়ে ধাওয়া করেন বলে জানা গেছে। মঙ্গলবার (১৪ মে) বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার রোয়াইল ইউনিয়নের চরসুঙ্গর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, চরসুঙ্গর বাজারের পশ্চিম পাশে একটি টিনের ঘর ভাড়া নিয়ে আনারস মার্কার প্রার্থীর নেতাকর্মীরা নির্বাচনী ক্যাম্প করেন। সেই ক্যাম্প মোটরসাইকেল মার্কার নেতাকর্মীরা ও স্থানীয় কিছু লোকজন ভাঙচুর করে ঘরটি তালা দিয়ে দেয়।

পরে খবর পেয়ে আনারস মার্কার প্রার্থী আব্দুল লতিফ সেখানে যান। ভাঙচুর করা ক্যাম্প পরিদর্শন করে স্কুলের মাঠে বক্তব্য দেওয়ার সময় একদল লোক লাঠিসোঁটা নিয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফকে ধাওয়া দিলে তিনি সেখান থেকে চলে যান। তবে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ বলেন, আজ দুপুরে চরসুঙ্গর বাজারে আমার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেন একই এলাকার মেছের আলী ও তার ভাই মো. আক্কাছ আলীসহ তাদের লোকজন। আমি প্রধানমন্ত্রীর কাছে এর কঠিন বিচার দাবি করছি।

আমি আমার নেতাকর্মীদের নিয়ে ভাঙচুর করা নির্বাচনী ক্যাম্প পরিদর্শন করতে যাওয়ার পথে মোটরসাইকেল প্রার্থীর নেতাকর্মীরা আমার গাড়িবহরে ধাওয়া করে। আমি আমার নেতাকর্মীদের কোনো রকম সংঘর্ষে জড়াতে মানা করে সেখান থেকে চলে যাই।

মোটরসাইকেল প্রার্থীর কর্মী আওয়ামী লীগ নেতা মো. মেছের আলী বলেন, আজ চরসুঙ্গর বাজারে আনারস মার্কার নির্বাচনী ক্যাম্প ভাঙার বিষয়ে আমি কিছুই জানি না। আনারস মার্কার প্রার্থী আব্দুল লতিফ না জেনে আমাকে ও আমার ভাইকে নির্বাচনী ক্যাম্প ভাঙার অপবাদ দেয়। সেই জন্য আমার লোকজন লতিফ ভাইকে এমন বক্তব্য দিতে মানা করে। কিন্তু সে তা না মেনে বক্তব্য দেয়। এই জন্য এলাকার লোকজন তাদের ওপর চড়াও হয়ে সেখান থেকে যেতে বলে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিরাজুল ইসলাম শেখ বলেন, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও আনারস প্রতিকের প্রার্থী আব্দুল লতিফকে ধাওয়া হয়েছে এই ধরনের একটি ফোন পেয়ে সেখানে পুলিশ পাঠিয়েছি। সঠিক তদন্ত করে ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুন বলেন, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও প্রার্থীকে ধাওয়ার বিষয়ে আনারস মার্কার প্রার্থী মো. আব্দুল লতিফ আমাকে ফোন করে জানিয়েছে। আমি প্রার্থী লতিফকে লিখিতভাবে রিটার্নিং কর্মকর্তার বরাবর একটি অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

58 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন