১ min আগের আপডেট রাত ৮:৪৭ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

নির্বাচন পেছানোর অনশনে ১৪ শিক্ষার্থী অসুস্থ

বরিশালটাইমস রিপোর্ট
৭:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে আমরণ অনশন অব্যাহত রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। অনশনের তৃতীয় দিনে এসে অসুস্থ শিক্ষার্থীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে।

তাদের মধ্যে গুরুতর অসুস্থ তিন জনকে শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছিলো। তারা হলেন- মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের ছাত্র অর্ক সাহা, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অপূর্ব চক্রবর্তী এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের সুকেশ দেবনাথ। প্রাথমিক চিকিৎসা সেরে তারা আবার অনশনে যোগ দিয়েছেন।

অসুস্থ ১৪ জন শিক্ষার্থীর মধ্যে রয়েছেন, দুই জন মুসলিম শিক্ষার্থী। তারা হলেন, ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রবিউল আউয়াল রবি।

সরস্বতী পূজার দিনে সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে গত এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছে ঢাবি শিক্ষার্থীরা। মঙ্গলবার এ সংক্রান্ত একটি রিট পিটিশন সরাসরি খারিজ করে হাইকোর্ট। আইনজীবী অশোক কুমার ঘোষ রিটটি করেছিলেন।

এদিকে বৃহস্পতিবার বেলা ২টার দিকে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনে বসেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৯ জন শিক্ষার্থী এখনও অনশনে রয়েছেন।

জগন্নাথ হল সংসদের জিএস কাজল দাস বলেন, আমরা অনশনে বসেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাব। এই অনশন হচ্ছে সর্বশেষ পর্যায়। এটা শুধু আমার বক্তব্য না, সবার একই বক্তব্য। এই দাবি সবার।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

Bangabandhu Countdown | Nextzen Limited
 

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দিল্লির সহিংসতা : বিয়ের ১২ দিনের মাথায় স্বামীহারা ফাতিমা!  ঢাকাগামী দুই লঞ্চে মিললো ৩০০ কেজি জাটকা  গৌরনদীতে ঝুঁকিপূর্ণভাবে চলছে এলপি গ্যাস সিলিন্ডার ব্যবসা  পটুয়াখালীতে মোবাইল ঠিক করাতে গিয়ে ধর্ষণের শিকার কিশোরী, যুবক শ্রীঘরে  'মুসলিমরা জেগে উঠলে হামলাকারীরা পালাবার পথ পাবে না'  বিয়ের দাবিতে অনশনরত প্রেমিকা, প্রেমিক উধাও  বরিশালে স্কুলছাত্রীর অশ্লীল ভিডিও ছড়িয়ে দিয়ে উধাও যুবক!  বিদ্যুতের সাথে এবার দাম বাড়লো পানির  বিদ্যুতের তারে জড়িয়ে প্রাণ গেলো যুবকের  কাতার যাচ্ছে বাংলাদেশের যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’