২ িনিট আগের আপডেট বিকাল ২:৭ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন এরশাদপত্নী রওশন

বরিশালটাইমস রিপোর্ট
১০:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায় এবং যোগ্য অনেক প্রার্থীকে মনোনয়ন না দেওয়ায় নির্বাচনে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

তিনি আরও বলেন, আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়েছিলাম। এবারও নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়েছিলাম। কিন্তু জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায়, যোগ্য অনেক প্রার্থীকে মনোনয়ন না দেওয়ায় নির্বাচনে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় নিজ বাসায় অনুসারীদের সঙ্গে রূদ্ধদ্বার বৈঠকে বসেন রওশন এরশাদ। দীর্ঘ দুই ঘণ্টার মতো চলে রুদ্ধদ্বার বৈঠকটি। বৈঠক শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান রওশন এরশাদ।

২২ নভেম্বর জাতীয় পার্টি ২৮৯ আসনে দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করে। রওশন অনুসারীদের মনোনয়ন প্রশ্নে জিএম কাদের ও রওশন এরশাদের মধ্যে মতপার্থক্য চরম পর্যায়ে পৌঁছে গেছে। পার্টির মনোনয়ন ফরমেই নেন নি রওশন এরশাদ। যদি পার্টির মহাসচিব বলেছেন রওশন এরশাদের জন্য সব সময় খোলা থাকবে। এদিকে আর মাত্র একদিন সময় রয়েছে দ্বাদশ নির্বাচনের মনোনয়ন ফরম জমাদানের। কালকে শেষ হয়ে যাচ্ছে প্রার্থী হওয়ার শেষ সময়।

রওশন এরশাদ, সাদ এরশাদ ও ডা. কেআর ইসলামকে মনোনয়ন দিতে রাজি আছেন জিএম কাদের। অন্যদিকে মসিউর রহমান রাঙ্গা, গোলাম মসীহ, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, কাজী মামুনুর রশীদ, জিয়াউল হক মৃধা, এসএম ফখরউজ্জামান জাহাঙ্গীর, সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলনসহ ১২ জনের মনোনয়ন নিশ্চিত করার দাবি রওশন এরশাদের।

এসব নেতারা অনেকদিন ধরেই রওশন এরশাদের সঙ্গে রয়েছেন। রওশন এরশাদ ঘোষিত সম্মেলন প্রস্তুতি কমিটির সঙ্গে সংশ্লিষ্ট এসব নেতার কারোরই জাতীয় পার্টিতে পদ-পদবি নেই। আগে থাকলেও কেউ স্বেচ্ছায় নিষ্ক্রিয় হন, আবার কাউকে কাউকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি রাহগীর আল মাহি সাদ এরশাদের রংপুর-৩ আসন নিয়েও দেবর-ভাবি (জিএম কাদের-রওশনএরশাদ) একমত হতে পারছেন না। ওই আসনে বর্তমান সংসদ সদস্য সাদ এরশাদকে সরিয়ে দিয়ে নিজেই নির্বাচনে লড়তে চান জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

ছেলের আসন নিয়ে টান দেওয়ায় দূরত্ব আরও বেড়েছে। হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর উপ-নির্বাচনে রংপুর-৩ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন পুত্র সাদ এরশাদ। ২০ নভেম্বর জিএম কাদের এর পক্ষে রংপুর-৩ আসনের মনোনয়নপত্র তোলা হয়েছে। জিএম কাদের বিগত কয়েকটি সংসদে লালমনিরহাট সদর থেকে নির্বাচন করে আসছেন।

দেবরের এমন আচরণে বেজায় চটেছেন রওশন এরশাদ। প্রয়োজন হলে নির্বাচন থেকে দূরে থাকতে চান তবুও অনুসারীদের ছেড়ে নির্বাচনে যেতে নারাজ তিনি।’

জাতীয় খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল  ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট  বিনামূল্যে সেবা দিতে আসা ৫০ বিদেশি ডাক্তারকে জরিমানা, ক্ষুব্ধ মোমেন