িনিট আগের আপডেট সন্ধ্যা ৬:১৬ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

নিষেধাজ্ঞায় ইলিশ শিকার করায় ভোলায় ট্রলারসহ ১৮ জেলে আটক

বরিশালটাইমস রিপোর্ট
১২:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৭

ভোলায় বুধবার (০৪ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত মা ইলিশ রক্ষায় অভিযান চালিয়ে ১৮ জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৬টি মাছ ধরার নৌকাসহ ২০ হাজার মিটার জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

জরিমানা করা হয় ২৫ হাজার টাকা। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কোস্টগার্ড ভোলার দক্ষিণ জোনের কর্মকর্তা লে. কমান্ডার ভিকসন চৌধুরী জানান, কোস্টগার্ড সদস্যরা বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভোলা সদর উপজেলার ভেলুমিয়া এলাকার মেঘনা নদীতে অভিযান চালান। এ সময় ছয়টি মাছ ধরার নৌকাসহ পাঁচ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় ১৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট ও চরঘেড়া জাল।

তিনি আরও জানান, আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা মুজাহিদুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৪ জেলেকে এক বছর করে কারাদণ্ড ও অপর জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। কোস্টগার্ডের এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল করিম বরিশালটাইমসকে জানান, বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত মৎস্য বিভাগ ও ভ্রাম্যমাণ আদালত ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীসহ বিভিন্ন উপজেলায় অভিযান চালায়। এ সময় ভোলা সদর উপজেলায় ১১ জেলে ও বোরহানউদ্দিন উপজেলায় দুই জেলেকে আটকের পর তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

চরফ্যাশনে চার জেলের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে পাঁচ হাজার মিটার জাল। নিষিদ্ধ সময় ইলিশ ধরার অপরাধে একটি মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত মাছ এতিমখানা ও গরিব দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। আগামী ২২ অক্টোবর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা মৎস্য কর্মকর্তা।

মা ইলিশ রক্ষায় ইলিশ প্রজনন মৌসুম ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারা বাংলাদেশে ইলিশ মাছ আহরণ, বাজারজাতকরণ, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার।’

ভোলা

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কলাপাড়ায় আইপিএম পদ্ধতিতে বেগুন উৎপাদনে কৃষক মাঠ দিবস  পরীক্ষা চলাকালীন কেন্দ্রে প্রবেশ করায় একজনকে কারাদণ্ড ,২ শিক্ষককে অব্যাহতি  বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী  পটুয়াখালীতে ছাগলের মালিককে বেঁধে নির্যাতন: প্রধান অভিযুক্ত কারাগারে  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে