১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:৫৭ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

স্বতন্ত্র সাদিকে নৌকার কর্মী আফজালের আপত্তি!, সিদ্ধান্ত সোমবার

বরিশালটাইমস রিপোর্ট
৯:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে। রোববার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ’র স্ত্রীর নামে আমেরিকায় বাসা আছে, কিন্তু হলফনামায় তা উল্লেখ করা হয়নি, অভিযোগ করেন জাহিদ ফারুকের সমর্থক মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম। ওই সময় রিটার্নিং কর্মকর্তা বিষয়টি মৌখিকভাবে শুনলেও লিখিত আকারে অভিযোগ করতে বলেন।

আ’লীগ নেতা আফজালুল করিম রোববার রাত পৌনে ৯টার দিকে বরিশালটাইমসকে জানান, তিনি রিটার্নিং কর্মকর্তার পরামর্শ অনুযায়ী পরবর্তীতে লিখিত অভিযোগ করেছেন, যার প্রেক্ষিতে সাদিকের মনোনয়নপত্রটি বৈধ বা অবৈধ ঘোষণা না করে প্রাথমিকভাবে স্থগিত রাখা হয়।

আফজাল বলেন, আমরা অভিযোগ করেছি, সাদিক আব্দুল্লাহ’র স্ত্রীর নামে আমেরিকায় বাড়ি আছে, এর স্বপক্ষে নথিপত্রও দিয়েছি। যার প্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা সাদিকের মনোনয়নপত্র স্থগিত করেছেন। এখন তাঁর স্ত্রীর নামে আমেরিকায় যদি বাড়ি না থাকে তাহলে তিনি তা প্রমাণ করুক।

এই বিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহ’র মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। তবে সাদিক আব্দুল্লাহ অনুসারী মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল বরিশালটাইমসকে রাত ১০টার দিকে জানিয়েছেন, খবরটি সঠিক নয়। এই বিষয়ে রিটার্নিং কর্মকর্তা তাদের কোনো কিছু অবহিত করেননি।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশালের ৬টি আসনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। সেইসঙ্গে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীসহ আট জনের মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে। তবে ৬টি আসনে ৫ জন নৌকার প্রার্থীসহ বিভিন্ন দলের ৪১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

রোববার (০৩ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল ও স্থগিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম। এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসকের সভাকক্ষে ছয়টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। পরে ছয়টি আসনে ৪১ জনের মনোনয়নপত্র বৈধ, ৬ জনের বাতিল এবং বরিশাল সদর আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিকসহ আট জনের মনোনয়নপত্র স্থগিত রাখার ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

তবে রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, বরিশাল ৪ আসনে নৌকার প্রার্থী শাম্মী আহমেদ এবং বরিশাল ৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ’র মনোনয়ন স্থগিত রাখালেও চূড়ান্ত সিদ্ধান্ত সোমবার দেবে নির্বাচন কমিশন। সেক্ষেত্রে সাদিকের মনোনয়নপত্রটি বৈধ হওয়ার সমূহ সম্ভবনাও থাকছে।

জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী সাদিকের স্ত্রীর নামে আমেরিকায় বাড়ি আছে, যে অভিযোগ আ’লীগ নেতা আফজাল করেছেন, তার ব্যাখ্যা দিতেও প্রস্তুত আছেন ‘সাদিকের নির্বাচনী কমিটি।

এই প্রসঙ্গে মহানগর আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর গভীর রাতে বরিশালটাইমসকে বলেন, বিষয়টি তিনি সাংবাদিকদের মাধ্যমে শুনেছেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা তো যাচাই-বাছাইকালে মনোনয়ন বৈধ বলে ঘোষণা দিয়েছে, যার ভিডিও ফুটেজও আছে। এরপরেও যদি কারও অভিযোগের প্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা এমন সিদ্ধান্তগ্রহণ করে থাকেন, সেক্ষেত্রে আমরা পরবর্তী করণীয় কী আলোচনায় ঠিক করবো।’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু